প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

গ্রামীণ রাস্তার উপর বালি গাড়ি চলাচল বন্ধ করতে সাঁকরাইলে ভূমি দফতরের অফিসে বিক্ষোভ দেখালেন এলাকাবাসী

সুবর্ণরেখা নদী থেকে তোলা বালি বড় বড় লরিতে বোঝাই করে রগড়া অঞ্চলের বকুলতলা থেকে সুবর্ণরেখা নদীর পাড় পর্যন্ত নিতান্ত গ্রামীণ কাঁচা রাস্তার উপর চলাচলের জন্য অসুবিধায় পড়ছেন এলাকার মানুষ। সাধারণ স্কুল পড়ুয়া থেকে নিত্যযাত্রী প্রতিনিয়ত ভুগছেন নিরাপত্তাহীনতায়। রাস্তার উপর যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা।ভারি গাড়ি চালাচলের ফলে নিয়মিত ফেটে যাচ্ছে পানীয় জল সরবরাহকারী পাইপ লাইন।

ঝাড়গ্রাম: স্বয়ং মুখ্যমন্ত্রীকে ঝাড়গ্ৰামে প্রশাসনিক বৈঠকে এসে বলতে শোনা গেছে গ্রামীণ রাস্তার উপর ভারি গাড়ি চলাচল করতে দেওয়া যাবে না। কিন্তু মুখ্যমন্ত্রীর এবং প্রশাসনের নির্দেশকে অমান্য করে ঝাড়গ্ৰাম জেলার সাঁকরাইল ব্লকের রগড়া অঞ্চলে গ্রামীণ রাস্তার উপর প্রতিদিন চলছে শয়ে শয়ে ওভারলোড বালি গাড়ি।

ফলস্বরূপ সমস্যায় পড়তে হচ্ছে সাঁকরাইল ব্লকের রগড়া অঞ্চলের কাঠুয়াপাল,ঘোড়াঘাটি সহ বেশ কয়েকটি গ্রামের মানুষ।তাই এলাকাবাসীর দাবি গ্রামীণ রাস্তার উপর বন্ধ করা হোক বালি গাড়ি চলাচল।এ বিষয়ে ইতিমধ্যে এলাকার মানুষ স্থানীয় ব্লক প্রশাসন থেকে শুরু করে ঝাড়গ্ৰাম জেলা প্রশাসন পর্যন্ত লিখিত অভিযোগ জানিয়েছেন। হয়নি কোন সদর্থক পদক্ষেপ তাই দাবি জানাতে এলাকার মানুষজন বুধবার দরবার করলেন সাঁকরাইল ব্লকের ভূমি দফতরের অফিসে। গ্রামবাসীদের প্রবল বিক্ষোভের মুখে পড়ে শেষ পর্যন্ত এদিন বি এল আর ও সাহেব গ্রামবাসীদের প্রতিশ্রুতি দিতে বাধ্য হন রগড়া অঞ্চলের বকুলতলা থেকে সুবর্ণরেখা নদীর পাড় পর্যন্ত গ্রামীণ রাস্তার উপর আর চলবে না বালি গাড়ি।বিএলআরও সাহেবের প্রতিশ্রুতি মতো গ্রামবাসীরা এদিন বিক্ষোভ থেকে সরে এলেও পুনরায় রাস্তার উপর বালি গাড়ি চলাচল করলে বৃহত্তর আন্দোলনে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।


কিন্তু মুখ্যমন্ত্রীর নির্দেশ সত্ত্বেও কিভাবে দিনের পর দিন ঝাড়গ্ৰাম জেলার একাধিক গ্রামীণ রাস্তার উপর ওভারলোড বালি গাড়ি চলাচল করছে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।তবে সাঁকরাইলের রগড়া অঞ্চলে সুবর্ণরেখা নদীতে অবৈধ বালি কারবারের সঙ্গে বর্তমান বিরোধী দলের মদত রয়েছে বলে স্থানীয় মানুষজন অভিযোগ করছেন।তাই এলাকাবাসীর কাতর আবেদন মানুষের জীবনের কথা ভেবে গ্রামীণ রাস্তার উপর বালি গাড়ি চলাচল বন্ধ করুক প্রশাসন।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel