প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

প্রশান্ত কিশোরের বিহারের বাড়ি ভেঙে দিল নীতিশ-সরকার, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত কিনা উঠছে প্রশ্ন

GNE NEWS DESK: বিহারের বক্সার জেলার অহিরৌলিতে ৮৪ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন এলাকায় ভোটকুশলী প্রশান্ত কিশোরের পৈতৃক বাড়ির একাংশ বুলডোজার চালিয়ে ভেঙে দিল নীতিশ কুমারের প্রশাসন। প্রশাসনের বক্তব্য, জাতীয় সড়ক চওড়া করতে জমি অধিগৃহীনের কারনে প্রশান্তের বাড়ির কিছুটা অংশ ভাঙা পড়েছে। যদিও রাজনৈতিক মহল অন্য ইঙ্গিত করছে।

শুক্রবার সকালে স্থানীয় প্রশাসনের আধিকারিকদের উপস্থিতিতে প্রশান্তের বাড়ির সামনের পাঁচিল এবং মূল ফটকটি  বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হয়। প্রত্যক্ষদর্শীদের কেউ প্রশাসনের এই পদক্ষেপের বিরোধিতা করেননি। কিন্তু ঘটনায় মুখ্যমন্ত্রী নীতীশের সঙ্গে প্রশান্তের বর্তমান সম্পর্ক এবং রাজনৈতিক টানাপোড়েন আলোচনায় উঠে এসেছে।

২০১৫ সালে লালুর রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) এবং কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে নীতীশকে ক্ষমতায় বসানোর পিছনে মুখ্য ভূমিকা ছিল প্রশান্ত কিশোরের। কিন্তু নীতীশ কুমার ও বিজেপির ঘনিষ্ঠতা বৃদ্ধিতে দু’জনের সম্পর্কের অবনতি ঘটে। জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি), সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-সহ মোদী সরকারের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে প্রকাশ্যে সমালোচনা করেছিলেন প্রশান্ত। এই কারনে দল থেকে তাঁকে বহিষ্কার করেন নীতীশ।

এই মুহূর্তে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে রণকৌশল তৈরি করছেন প্রশান্ত কিশোর। এই ঘটনায় তাঁর কোন প্রতিক্রিয়া মেলেনি। প্রশাসনের তরফেও রাজনৈতিক উদ্দেশ্যের গুঞ্জন অস্বীকার করা হয়েছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel