প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

নন্দীগ্রাম আসন আইএসএফ কে ছেড়ে দিল বামেরা, মমতা-শুভেন্দু-আইএসএফ ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

GNE NEWS DESK: মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছেন নন্দীগ্রামে তৃণমূলের প্রার্থী হচ্ছেন তিনি স্বয়ং। অন্যদিকে নন্দীগ্রাম প্রাক্তন তৃণমূল নেতা বর্তমানে বিজেপির শুভেন্দু অধিকারীর বিচরণ ক্ষেত্র। ফলে আসন্ন বিধানসভা নির্বাচনে প্রধানত তৃণমূল ও বিজেপির দ্বিমুখী লড়াইয়ের সম্ভাবনা ছিল। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে দীর্ঘ ৫২ বছর পর নন্দীগ্রামে প্রার্থী দিচ্ছেন না বামেরা। জোট সঙ্গী আইএসএফ কে নন্দীগ্রাম আসন ছেড়ে দিচ্ছেন তাঁরা। ফলে মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী ও আব্বাস সিদ্দিকীকে নিয়ে নন্দীগ্রামে ত্রিমুখী লড়াই দেখা যেতে পারে।

নন্দীগ্রাম আন্দোলনের মধ্যে দিয়েই তৃণমূলের বঙ্গে ক্ষমতা দখল। কিন্তু জমি আন্দোলনে তৃণমূলের পুরোধা শুভেন্দু অধিকারী বর্তমানে দলবদল করে বিজেপিতে। নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক তিনি। কিন্তু কিছুদিন আগেই প্রকাশ্য সভায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা ছিল, নন্দীগ্রামে প্রার্থী হচ্ছেন স্বয়ং তিনিই। ফলে নন্দীগ্রামের রাজনৈতিক যুদ্ধ নিয়ে রাজ্য রাজনীতিতে করছিল পারদ। সেই পরিস্থিতিতে বামেরা সিদ্ধান্ত নিয়েছে নন্দীগ্রামে প্রার্থী দেবে না তারা। পরিবর্তে প্রার্থী দেবে তাদের জোট সঙ্গী আব্বাস সিদ্দিকীর দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। যা রাজনৈতিক তাৎপর্য আরও বাড়িয়ে তুলল।

এই প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ বলেন, “কেউ যদি জিততে পারবে না ভেবে ভোট কাটার জন্য প্রার্থী দিয়ে বিজেপির সুবিধা করে দেন, তাহলে মানুষ সব দেখছেন। তাঁরা মেনে নেবেন না।” অন্যদিকে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “নন্দীগ্রামে যেই প্রার্থী হোক বিজেপি প্রার্থীর কাছে গোহারান হারবে।”

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel