প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাভোটযুদ্ধ

হলদিয়ায় বিধানসভায় হতে চলেছে সিপিআইএম থেকে বিজেপিতে যাওয়া তাপসী মন্ডল ও তৃণমূল প্রার্থী স্বপন নস্করের হাড্ডাহাড্ডি লড়াই

GNE NEWS DESK: রাজ্যের শিল্প নগরীতে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ভোটযুদ্ধে বিজেপির তাপসী মন্ডল ও তৃণমূল প্রার্থী স্বপন নস্কর।

অপেক্ষাকৃত নবীন বিধানসভা কেন্দ্র পূর্ব মেদিনীপুরের হলদিয়া। ২০১১ সালে রাজনৈতিক পরিবর্তনের বছরে প্রথম বার এই আসনে বিধানসভা ভোট হয়। পরিবর্তনের হওয়ায় জয়ী হয়েছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী।

স্থানীয় লোকসভা কেন্দ্র তমলুক দীর্ঘদিন তৃণমূলের দখলে। বিগত লোকসভা ভোটেও জয়ী দ্বিব্যেন্দু অধিকারী হলদিয়া লোকসভা কেন্দ্রে ১ লাখ ২৫ হাজারেরও বেশি ভোট পেয়ে ছিলেন। আসন্ন ভোটে সেখানে তৃণমূল প্রার্থী স্বপন নস্কর। দীর্ঘদিন হলদিয়া পৌরসভায় তৃণমূলের কাউন্সিলর। দীর্ঘ সময়কাল সামলেছেন জল জমি ও ভূমি দফতরের পুরপারিষদের দায়িত্ব। তাঁর উপরেই ভরসা রেখেছেন দলনেত্রী।

২০১৬ বিধানসভা নির্বাচনে তাপসী মন্ডল সিপিআইএম এর টিকিটে বিজয়ী বিধায়ক। রাজ্যে তীব্র বাম বিরোধী হাওয়াতেও হলদিয়া কেন্দ্রটিতে ২০১১ সালে জয়ী তৃণমূলকে পরাজিত করেছিলেন তাপসী।

কিন্তু কয়েকমাস আগেই সিপিএমের জেলা নেতৃত্বের বিরুদ্ধে সংবাদমাধ্যমে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন তাপসী মন্ডল। অন্যদিকে হলদিয়ায় শুভেন্দু অধিকারীর প্রভাব সর্বজন বিদিত। তমলুক লোকসভা কেন্দ্রে তিনিই ছিলেন সাংসদ।

তিনি রাজ্যের বিধায়ক ও মন্ত্রী হওয়ার পর কেন্দ্রটি নিজের ভাই দ্বিব্যেন্দু অধিকারীকে ছেড়ে দেন। রাজনৈতিক মহলের অভিমত মূলত তাঁর কারণেই লোকসভায় তমলুকে জয়ী হয়েছিল তৃণমূল। লোকসভা ভোটে হলদিয়া বিধানসভা আসনেও বিপুল ভোটে পেয়েছিল তৃণমূল।

কিন্তু সেই শুভেন্দু অধিকারী এখন বিজেপিতে। নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে কার্যত যুদ্ধংদেহী মনোভাব নিয়েছেন। ফলে এই নির্বাচনে হলদিয়া বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী তাপসী মন্ডলের ভোট-ভবিষ্যত নির্ধারণে শুভেন্দু-ফ্যাক্টর কাজ করে কিনা সেটাই দেখার।

একই রকমের খবর