প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাভোটযুদ্ধ

তথ্যগোপনের অভিযোগে মমতার প্রার্থীপদ বাতিলের দাবি শুভেন্দুর, মনোনয়ন ‘বৈধ’ ঘোষণা কমিশনের

GNE NEWS DESK: মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হলফনামায় ফৌজদারি মামলা সংক্রান্ত তথ্য গোপনের অভিযোগ তুলল বিজেপি। তাঁর মনোনয়ন বাতিলের দাবিতে সোমবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হন নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর নির্বাচনী এজেন্ট মেঘনাদ পাল এবং বিজেপি আইনজীবী সেলের সদস্যেরা। কিন্তু সোমবার বিকেল ৫টায় মনোনয়নপত্র পরীক্ষার চূড়ান্ত সময়সীমা উত্তীর্ণ হওয়ার পরে কমিশনের ওয়েবসাইটে মমতার মনোনয়ন গৃহীত হয়েছে বলে ঘোষণা করা হয়।

বিজেপির অভিযোগ, মনোনয়নে মুখ্যমন্ত্রী জানিয়েছেন তাঁর বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা নেই। কিন্তু মমতার বিরুদ্ধে ৬টি ফৌজদারি মামলা রয়েছে। তা মনোনয়নপত্রে উল্লেখ না করা আইনবিরুদ্ধ। হলফনামায় নিজের সম্পর্কে ভুল তথ্য পেশ নির্বাচনী বিধিভঙ্গের সামিল।
এই অভিযোগ তুলে সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থীপদ খারিজের দাবি জানিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দ্বারস্থ হন বিজেপি-র আইনজীবী সেলের প্রতিনিধিরা। অন্যদিকে একই দাবিতে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের রিটার্নি অফিসারের কাছে অভিযোগ দায়ের করেন শুভেন্দু অধিকারীর নির্বাচনী এজেন্ট মেঘনাদ পাল। কিন্তু কমিশন বিজেপির অভিযোগে গুরুত্ব না দিয়ে মনোনয়নপত্র গ্রহণের ঘোষণা করে দিয়েছে।

একই রকমের খবর