প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাভোটযুদ্ধ

২৭ মার্চের আগেই ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরে শুরু হল ভোটগ্রহণ

GNE NEWS DESK: ঝাড়গ্রাম জেলার তিনটি বিধানসভা কেন্দ্র আগামী ২৭ মার্চ ভোট। কিন্তু তার আগেই ঝাড়গ্রামে শুরু হল ভোটগ্রহণ। তবে তা সাধারণ জনগণের জন্য নয়। ঝাড়গ্রাম জেলায় প্রতিবন্ধী ও ৮০ বছরের উর্ধে ভোটারদের জন্য এই ব্যবস্থা করা হয়েছে।

যে ভাবে বুথে ভোট নেওয়া হয় একই পরিবেশ তৈরি করে বাড়িতে ভোট নেওয়া পরিকল্পনা করা হয়েছে।১৬ তারিখ থেকে ২২ তারিখ পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে ভোট নেবেন কর্মীরা। এর জন্য প্রতিটি দলে এক জন ভোটকর্মী, কেন্দ্রীয় বাহিনীর দু’জন সদস্য, রাজ্য পুলিশের দুই কর্মী এবং এক জন চিত্রগ্রাহক থাকছেন।

নয়াগ্রাম কেন্দ্রে এই ভোটারদের সংখ্যা ১৩৯৮ জন,যাদের জন্য রয়েছে ২১টি টিম।গোপীবল্লভপুর কেন্দ্রে এই ভোটারদের সংখ্যা ২০৪৩ জন, এখানে রয়েছে ৩০টি টিম।ঝাড়গ্রাম জেলায় প্রতিবন্ধী ও ৮০ বছরের উর্ধে মোট ভোটার সংখ্যা ৫৫৬৬ জন।

শুধুমাত্র ঝাড়গ্রাম জেলা নয় দুই মেদিনীপুরে ৮০ বছরের বেশি বয়সি, ভিন্নভাবে সক্ষম এবং অসুস্থ ব্যক্তিদের জন্য এই ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে।
নির্বাচন কমিশনের এই ব্যবস্থাকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

একই রকমের খবর