প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

ভোটের আগে পানীয় জলের দাবিতে পথ অবরোধ করল এলাকাবাসী: গোপীবল্লভপুর

ঝাড়গ্রাম: বেজে গেছে রাজ্য বিধানসভা নির্বাচনের দামামা।শাসক তৃণমূল এবং বিরোধী বিজেপি উভয়েই একে অপরের বিরুদ্ধে ভোট গরম কথা বলে নির্বাচনী প্রতিশ্রুতির স্বপ্ন ফেরি করে বেড়াচ্ছে। কিন্তু এর মাঝেও সাধারণ মানুষ এই ভোটের সময় তাঁর সামান্যতম পানীয় জলের দাবিতে পথে নামতে বাধ্য হচ্ছেন।

ঘটনা গোপীবল্লভপুর ১ নম্বর ব্লকের লোহামালিয়া গ্রামের। এখনো পুরো শুখা মরসুম শুরু হয়নি। তবুও ইতিমধ্যে লোহামালিয়া গ্রামের মানুষদের যে কয়েকটি পানীয় জলের কল কিংবা কুঁয়ো ছিল তা শুকিয়ে গেছে।ফল স্বরুপ গ্রামের মানুষদের পানীয় জলের জন্য নির্ভর করতে হচ্ছে গ্রামের পাশের খালের জলের উপর,নাহয় গ্রাম থেকে অনেকটা দুরে বরো ধান চাষের জমিতে ব্যবহার করা নলকুপের জলের উপর।

গ্রামবাসীদের অভিযোগ প্রশাসন সবকিছু যেনেও সঠিক সময়ে ব্যবস্থা না নেওয়ায় আজ এই পরিনতি।তাই অতিষ্ঠ হয়ে এই ভোটের সময় প্রশাসন থেকে রাজনৈতিক দলের টনক নড়াতে সোমবার সকাল থেকে লোহামালিয়া গ্রামের মহিলা, পুরুষ সবাই মিলে গোপীবল্লভপুর থেকে নয়াগ্ৰাম যাওয়ার ৯ নম্বর রাজ্য সড়ক অবরোধ করেন। পরবর্তী সময় পুলিশের হস্তক্ষেপে রাজ্য সড়ক থেকে অবরোধ উঠলেও গ্রামীণ রাস্তা অবরোধ করেন। প্রায় দু ঘন্টা অবরোধ চলে।পরে প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেন গ্রামবাসীরা।

স্থানীয় মানুষজন এই ভোটের মুহূর্তে কোন একটি বিশেষ দলের উপর দায় চাপাতে চাইছেন না লোহামালিয়া গ্রামের পানীয় জলের সমস্যা নিয়ে। কারণ রাজ্যে শাসক তৃণমূল থাকলেও এলাকার পঞ্চায়েত সমিতির ক্ষমতা দখল করে রয়েছে বিজেপি তাই অভিযোগ সমস্যা মেটানোর প্রতিশ্রুতি দিয়ে বিজেপি ক্ষমতায় এলেও প্রায় তিন বছর ধরে কোন পদক্ষেপ নেয়নি। তাই রাজনৈতিক দলের উপর ভরসা না করে নিজেরাই পথে নামলেন লোহামালিয়া গ্রামের মানুষজন। তবে সমস্যা নিয়ে গোপীবল্লভপুর ১ নম্বর ব্লকের বিডিও দেবজ্যোতি পাত্র এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান,লোহামালিয়া গ্রামের জন্য একটি পানীয় জলের প্রকল্প চালু হয়েছিল কিন্তু ইতিমধ্যে তাতে জল না থাকায় সমস্যা তৈরি হয়েছে।

সদ্য একটি নতুন প্রকল্পের ওয়ার্ক অর্ডার বের হলেও ভোট ঘোষণা হতে কাজ করা যায়নি। কিন্তু সমস্যার গুরুত্ব বিবেচনা করে জরুরি ভিত্তিতে পুরোনো কলগুলো সারাই করে পানীয় জলের ব্যবস্থা করা হবে।

একই রকমের খবর