প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাভোটযুদ্ধ

দক্ষিণ কলকাতা, ডায়মন্ডহারবার ও ঝাড়গ্রামের ৫ জন প্রশাসনিক কর্তার বদলি, নির্বাচনের দুদিন আগে নির্দেশ কমিশনের

GNE NEWS DESK: পশ্চিমবঙ্গের প্রথম দফার নির্বাচনের মাত্র দু’দিন আগে দক্ষিণ কলকাতা, ডায়মন্ড হারবার, ঝাড়গ্রাম মিলিয়ে মোট পাঁচজন আইএএস ও আইপিএস পদমর্যাদার প্রশাসনিক কর্তাকে বদলির নির্দেশ দিল নির্বাচন কমিশন। তাৎপর্যপূর্ণ ভাবে, যে যে অঞ্চল গুলির প্রশাসনিক কর্তাদের অদল-বদল ঘটানো হয়েছে সেগুলি রাজনৈতিকভাবে তৃণমূলের প্রাধান্যপূর্ণ অঞ্চল বলে পরিচিত।

নতুন নির্দেশিকা অনুযায়ী, দক্ষিণ কলকাতার ডিসিপি হিসেবে সুধীর নীলকণ্ঠের বদলে দায়িত্ব নেবেন আইপিএস আকাশ মাঘারিয়া। ডায়মন্ড হারবারের পুলিশসুপার পদে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের পরিবর্তে হিসেবে আসছেন অরিজিৎ সিনহা। এডিজি (পশ্চিমাঞ্চল) সঞ্জয় সিংহের বদলি হিসাবে আসছেন রাজেশ কুমার। ঝাড়গ্রামের জেলাশাসক তথা ডিইও আয়েশা রানি’র পরিবর্তে দায়িত্ব নেবেন জয়েশী দাশগুপ্ত। কোচবিহারের পুলিশ সুপারের দায়িত্বে থাকা কে কান্নানকেও পদে আসছেন আইপিএস দেবাশিস ধর।

নির্বাচন কমিশনের তরফে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে এই বিষয়ে নির্দেশিকা পাঠানো হয়েছে। সেই সঙ্গে নির্দেশ দেওয়া হয়েছে, রাজ্যে নির্বাচনী প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত উল্লিখিত বদলি হওয়া প্রশাসনিক কর্তাদের কোন নির্বাচনী দায়িত্বে নিয়োগ করা যাবে না।

একই রকমের খবর