প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাভোটযুদ্ধ

‘বাম প্রচারে তৃণমূলের ক্ষতি হচ্ছে’, অভিযোগ তুলে নন্দীগ্রামে মীনাক্ষীকে ঘিরে তৃণমূল কর্মীদের বিক্ষোভ

GNE NEWS DESK: বর্তমানে বিধানসভা নির্বাচনে রাজনীতির প্রধান কেন্দ্র হয়ে উঠেছে নন্দীগ্রাম বিধানসভা। একদিকে তৃণমূল প্রার্থী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তার মাঝে নজর কাড়ছেন জোট প্রার্থী সিপিএমের মীনাক্ষী মুখোপাধ্যায়। কিন্তু শনিবার নন্দীগ্রামে প্রচারে গিয়ে তৃণমূল কর্মীদের বিক্ষোভের মুখে পড়েন সংযুক্ত মোর্চা সমর্থিত বাম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। তাঁকে শারীরিক ভাবে হেনস্থা করা হয়েছে বলেও অভিযোগ বামেদের।

গতকাল এক ভিডিওতে দেখা যায় আব্বাস বেগ নামে স্থানীয় তৃণমূল নেতা বামপ্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ের সঙ্গে বচসায় জড়িয়েছেন। জনসংযোগ করার সময়ে কিছু তৃণমূল নেতা ঘিরে ধরেন মীনাক্ষী কে, তাকে জিজ্ঞাসা করেন কেন প্রচারে এসেছেন তিনি? এমনকি মীনাক্ষী কে স্পষ্ট জানানো হয়, তাঁর ভোট প্রচারের জন্য ক্ষতি হচ্ছে তৃণমূলের। তাই দ্রুত সেখান থেকে চলে যাওয়ার জন্য রীতিমতো হুমকি দেওয়া হয় তাঁকে।
এরপরেই বামেদের তরফে পুলিশের কাছে অভিযোগ জানানো হয়। অভিযোগ করা হয় শারীরিক হেনস্থারও। অভিযোগের আঙ্গুল উঠেছে তৃণমূলের স্থানীয় পঞ্চায়েত সদস্য আব্বাস বেগের দিকে। 

কিন্তু পুলিশ কোন ব্যবস্থা নেয়নি এই অভিযোগ এনে রবিবার প্রথমে নন্দীগ্রাম থানার সামনে বিক্ষোভ দেখান মীনাক্ষী মুখোপাধ্যায় ও বাম জোটের কর্মী সমর্থকরা। এরপরে ঘটনার ২৪ ঘণ্টা পরেও পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ তুলে নন্দীগ্রাম থেকে টেঙ্গুয়াগামী সড়কে অবরোধ শুরু করেন মীনাক্ষী। পূর্ব মেদিনীপুরে সিপিএমের জেলা সম্পাদক নিরঞ্জন সিহির নেতৃত্বে অবরোধে বসেন অন্যান্য বাম কর্মী সমর্থরাও। রবিবার দুপুর দু’টো নাগাদ শুরু হয় অবরোধ। তার জেরে নন্দীগ্রাম থেকে টেঙ্গুয়াগামী ওই সড়কের দু’দিকেই একাধিক গাড়ি আটকে পড়ে। মীনাক্ষীর অভিযোগ, “পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী থাকার পরেও এক জন প্রার্থীর উপরে হামলা হয়েছে। সেই ঘটনার ২৪ ঘণ্টা পেরোলেও অভিযুক্ত গ্রেফতার হয়নি। এর থেকেই প্রমাণিত প্রশাসন কোনও কাজই করছে না। পুলিশও নিরপেক্ষ নয়।”

একই রকমের খবর