প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

ভোটের মরশুমে উত্তাপ বাড়ছে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর,পুরুলিয়া সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, জারি হাই অ্যলার্ট

GNE NEWS DESK: মঙ্গলবার খড়্গপুর ও মেদিনীপুরের পারদ সূচক চলতি বছরে সর্বোচ্চ সীমা ছুঁয়ে ফেলল। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে মঙ্গলবার রাজ্যে সব থেকে বেশি তাপমাত্রা ছিল খড়গপুর ও মেদিনীপুর শহরে। সেখানে উষ্ণতা ৪৩ ডিগ্রি সেন্টিগ্রেড ছাড়িয়ে গেছে। যা স্বাভাবিকের থেকে ৮ ডিগ্রি বেশি।

ইতিমধ্যেই বুধবার থেকে জঙ্গলমহলের জেলা গুলিতে শুষ্ক আবহাওয়ার সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে ইতিমধ্যে জারি হয়েছে তাপপ্রবাহের সর্তকতা। সেই সঙ্গে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে শুষ্ক তাপযুক্ত হওয়ার পূর্বাভাসও মিলেছে।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া উদ্যানের হিসাব অনুযায়ী মঙ্গলবার মেদিনীপুর শহর সংলগ্ন এলাকায় প্রায় ৪২ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রা ধরা পড়েছে। অন্যদিকে খড়গপুর আইআইটি ক্যাম্পাস ওয়েদার রিপোর্ট, এইদিন দুপুর ২ টার সময় ক্যাম্পাসে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২ডিগ্রি সেলসিয়াস।

দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা ছিল বাঁকুড়ায় সর্বোচ্চ ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া পানাগড় ৪২.৬, আসানসোল ৪১.৮, হাওড়া ৪১.১ এবং শ্রীনিকেতনে ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল সর্বোচ্চ তাপমাত্রা। কলকাতার আলিপুরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

ভোটের মরশুমে উত্তাপ বাড়ছে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর,পুরুলিয়া সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, জারি হাই অ্যলার্ট

পূর্বাভাস অনুসারে, আগামী কয়েকদিনের পশ্চিমের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪৬ ডিগ্রি ছুঁতে পারে। নেই কালবৈশাখী বা বৃষ্টিপাতের সম্ভাবনাও। ফলে, রাজ্যে দ্বিতীয় দফায় ভোট গ্রহণের প্রাক্কালে তাপপ্রবাহ থেকে রক্ষা পাওয়ার প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করার জন্য পরামর্শ দিয়েছেন আবহাওয়াবিদরা।

একই রকমের খবর