প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

নয়াগ্ৰামে জঙ্গল লাগোয়া ধান জমিতে মৃত্যু হল একটি পূর্ণ বয়স্ক দাঁতালের

ঝাডগ্রাম: নয়াগ্ৰামের জঙ্গলে ফের হাতি মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল। শনিবার সকালে নয়াগ্ৰাম ব্লকের বড়খাকড়ি অঞ্চলের টোটাসাই মৌজার ধান জমিতে স্থানীয় কয়েকজন মানুষ একটি পূর্ণ বয়স্ক পুরুষ হাতি মরে পড়ে থাকতে দেখেন।পরে খবর ছড়িয়ে পড়তেই এলাকায় হাজারে হাজারে মানুষ হাতি দেখতে জড়ো হন।খব দেওয়া হয় নয়াগ্ৰাম বন দফতরে।

বন দফতরের কর্মীরা টোটাসাইতে মৃত হাতির পাশে পৌঁছে হাতিটি উদ্ধারের চেষ্টা করছেন। সঙ্গে হাতি মৃত্যুর কারণ জানার চেষ্টা করছেন।
উল্লেখ্য, জঙ্গলমহলের একাধিক জঙ্গলে প্রায় কয়েকটি দলে বিভক্ত হয়ে বেশকিছু দলমার হাতি নিয়মিত বসবাস করছে। সেই হাতিগুলো মাঝে মধ্যে জঙ্গল ছেড়ে নয়াগ্ৰাম,গোপীবল্লভপুর এবং সাঁকরাইলের গ্রামগুলোতে হানা দিতে দেখা যায়।ফলে হাতির হানায় স্থানীয় মানুষজনের ফসল থেকে শুরু করে ঘরবাড়ির ক্ষতি হয়। হাতির এই যাতায়াতের ফলে যেমন এলাকার মানুষজন অতিষ্ঠ তেমন বন দফতরের কর্মীরাও হিমশিম খান হাতি নিয়ন্ত্রণ করতে।

বন দফতরের এক কর্মীর কথায় হাতিগুলো সাঁকরাইলের বনাঞ্চল পেরিয়ে আগের দিন সুবর্ণরেখা নদী পার হয়ে নয়াগ্ৰামের তপোবন এলাকায় অবস্থান করছিল।তপবনে এদিন হাতির দলটিকে সারাদিন গাইড করছিল বন দফতরের কর্মীরা। কিন্তু সকালে ওই নয়াগ্ৰামের বড়খাকড়ি অঞ্চলের টোটাসাই মৌজায় হাতি মারা যাওয়ায় অনেকটাই চিন্তায় নয়াগ্ৰাম রেঞ্জের আধিকারিকরা।বন দফতর সূত্রে খবর হাতি মৃত্যুর কারণ জানার জন্য উপযুক্ত তদন্ত শুরু হয়েছে।এদিকে দিনের পর দিন জঙ্গল মহলে হাতি মৃত্যু ঘটায় প্রশ্নের মুখে পড়েছে বন দফতর।

Related Articles