প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাভোটযুদ্ধ

WB Election News: শীতলকুচিতে গুলি চালানোর ঘটনার দায় স্বীকার করে রিপোর্ট তলব কমিশনের

GNE NEWS DESK: শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার তৃণমূল কর্মীর মৃত্যু ঘিরে তুঙ্গে উত্তেজনা। এরই মধ্যে শীতলকুচির মাথাভাঙ্গা জোড় পাটকি এলাকায় কেন্দ্রীয় বাহিনীর গুলিতেই যে চার তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে, সে কথা স্বীকার করে নিল নির্বাচন কমিশন।

এই ঘটনার পর কমিশন জানায়, সিআইএসএফ-ই গুলি চালিয়েছে। কিন্তু কী ভাবে মৃত্যু হয়েছে, সে সম্পর্কে বিস্তারিত রিপোর্ট তলব করেছে কমিশন। এক ঘণ্টার মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। এই ঘটনায় চার জনের মৃত্যু হয়েছে বলে কমিশন সূত্রে খবর।

মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের কাছে শীতলকুচির ঘটনায় বিস্তারিত রিপোর্ট তলব করেছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সেই সঙ্গে এই ঘটনার ভিডিয়োও চেয়ে পাঠিয়েছেন তিনি। এমন কোন পরিস্থিতি তৈরি হল যে গুলি চালাতে হবে?

এই ঘটনার পিছনে কাদের প্ররোচনা ছিল? সে বিষয়ে বিস্তারিত ভাবে জানতে চাওয়া হয়েছে বলেই কমিশন সূত্রে খবর। এইদিকে শীতলকুচির ঘটনায় আত্মরক্ষার্থে কেন্দ্রীয় বাহিনী গুলি চালাতে বাধ্য হয়েছে বলে প্রাথমিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে এই মর্মে রিপোর্ট দিয়েছেন বলে জানা গিয়েছে। রিপোর্টে বলা হয়েছে তিন-চারশ লোক কেন্দ্রীয় বাহিনীকে ঘিরে ধরেছিল।

দু’পক্ষের লড়াই শুরু হয়। তা থামাতেই বাহিনী গুলি চালাতে বাধ্য হয়। তাতেই চারজন গুলিবিদ্ধ হয়ে মারা যান।

Related Articles