প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাভোটযুদ্ধ

১৬ মে হবে নির্বাচন, জানিয়ে দিল নির্বাচন কমিশন

GNE NEWS DESK:মুর্শিদাবাদ জেলার দুই বিধানসভা কেন্দ্র সামসেরগঞ্জ ও জঙ্গিপুরের উপনির্বাচনের দিনক্ষন পরিবর্তন করতে বাধ্য হল কমিশন। মুর্শিদাবাদ জেলার এই দুই বিধানসভা কেন্দ্রে নির্বাচন কমিশন আগামী ১৩ মে ভোটগ্রহণের দিন ধার্য করেছিল।

কিন্তু সেই দিন ইদ পড়ে যাওয়ায় দুটি বিধানসভা কেন্দ্রের বড় অংশের ভোটাররা কমিশনের এই সিদ্ধান্তের তীব্র বিরোধীতা করেছিল। কেননা এই দুই বিধানসভা কেন্দ্রের সংখ্যাগরিষ্ঠ ভোটারই হলেন সংখ্যালঘু সম্প্রদায়ের। ইদের দিন ভোট ফেলায় তাঁরাই আপত্তি জানিয়েছিলেন।

অনেকে কমিশনের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে যাওয়ার কথাও জানিয়েছিলেন। আপত্তি তুলেছিল রাজনৈতিক দলগুলিও। অবশেষে কমিশন জানালো এই দুই কেন্দ্রে ১৩ মে’র জায়গায় ১৬ মে ভোটগ্রহণ করা হবে।

বিজেপি বাদ দিয়ে এ রাজ্যের রাজনৈতিক দলগুলিও কমিশনকে অনুরোধ করেছিল তাঁদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে। প্রতিবাদ ও সমালোচনা শুরু হয়েছিল কার্যত জাতীয় স্তরের রাজনীতিতেও। ইদের দিন দেশজুড়ে কার্যত ছুটির মেজাজ থাকে।

কার্যত জাতীয় ছুটি হিসাবেই দিনটি পালিত হয়। তা সত্ত্বেও সেদিন ভোটের দিন ফেলায় নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল।

অনেকেই অভিযোগ তুলেছিলেন বিশেষ একটি রাজনৈতিক দলের অঙ্গুলিহেলনে কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে। এরপরেই এদিন নির্বাচন কমিশন জানিয়ে দিল ১৩ মে নয়, ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে ১৬মে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.