প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাভোটযুদ্ধরাজনীতিরাজ্য

সোমবার শপথ মন্ত্রিসভার, মোট ৪৩ জন মন্ত্রী, GNE বাংলার অনুমান আংশিক মিলিয়ে মেদিনীপুর ও জঙ্গলমহলের ৮ জন

GNE NEWS DESK: আগামী সোমবার শপথ নিতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রীসভা। ঐ দিন বেলা ১০:৪৫ এ রাজভবনে করোনা পরিস্থিতির কারণে অনাড়ম্বর শপথগ্রহণ অনুষ্ঠানের মাধ্যমে শপথ গ্রহণ করবেন ক্যাবিনেট ও রাজ্য মন্ত্রীরা। ৪৩ জন মন্ত্রীর তালিকা রাজভবনে জমা দিয়েছেন মুখ্যমন্ত্রী। GNE বাংলার অনুমান আংশিক মিলিয়ে মেদিনীপুর ও জঙ্গলমহলের ৮ জন বিধায়ক রয়েছেন মমতার মন্ত্রিসভায়।

রবিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে মন্ত্রী হিসেবে শপথ নিতে চলা মোট ৪৩ জনের তালিকা জমা দেওয়া হয়েছে রাজভবনে। এর মধ্যে পূর্ণমন্ত্রী ২৪ জন। বাকি ১৯ জন প্রতিমন্ত্রীর মধ্যে ১০ জন পাচ্ছেন স্বাধীন দফতর। পুরাতন মন্ত্রীদের অনেকেই রয়েছেন নতুন তালিকায়।

সেই সঙ্গে এবারের মন্ত্রিসভায় ১৭ জন নতুন মন্ত্রীকেও দেখা যাবে। নির্বাচনে প্রার্থী না হলেও মন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র। কিন্তু কামারহাটি থেকে জয় পাওয়া প্রাক্তন প্রাক্তন পরিবহণ মন্ত্রী মদন মিত্র তালিকায় জায়গা পাননি। মন্ত্রিত্ব পাচ্ছেন প্রাক্তন ক্রিকেটার তথা হাওড়ার শিবপুরের বিধায়ক মনোজ তিওয়ারি।

GNE

GNE বাংলার তরফে আগাম অনুমিত ৪ জন সহ পূর্ব মেদিনীপুর ও জঙ্গলমহল থেকে মোট ৮ জন বিধায়ক পেতে চলেছেন মন্ত্রিত্ব। আমাদের আগাম অনুমান মিলিয়ে, মন্ত্রিত্ব পেতে চলেছেন অখিল গিরি, সৌমেন মহাপাত্র, বীরবাহা হাঁসদা ও মানস রঞ্জন ভূঁইয়া। রামনগরের বিধায়ক অখিল গিরি হচ্ছেন স্বাধীন দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রী।

বরাবর পূর্ব মেদিনীপুরের অধিকারী পরিবারের বিরুদ্ধ গোষ্ঠী হিসেবে পরিচিত ৪ বারের বিধায়ক অখিল এই প্রথমবার মন্ত্রিত্ব পাচ্ছেন। পূর্নমন্ত্রিত্ব পাচ্ছেন তমলুকের বিধায়ক সৌমেন মহাপাত্র। গত বিধানসভা নির্বাচনে প্রধানত শুভেন্দু অধিকারীর বিরোধিতায় পিংলা থেকে প্রতিদ্বন্দ্বিতায় বাধ্য হন তিনি। এবারে তমলুক থেকে জয়ী হয়েছেন সৌমেন মহাপাত্র। ঝাড়গ্রাম থেকে জয়ী হওয়া আদিবাসী সমাজের প্রতিনিধি বীরবাহা হাঁসদা হচ্ছেন প্রতিমন্ত্রী। এছাড়াও সবং থেকে বিজয়ী পূর্বে দীর্ঘদিনের মন্ত্রীত্বের অভিজ্ঞতা থাকা রাজনীতিক মানস রঞ্জন ভূঁইয়া হবেন পূর্ণমন্ত্রী।

এছাড়া প্রতিমন্ত্রী হতে চলেছেন শালবনির বিধায়ক শ্রীকান্ত মাহাতো, কেশপুরের শিউলি সাহা ও বাঁকুড়ার রানিবাঁধ থেকে বিজয়ী জ্যোৎস্না মান্ডি। একই সঙ্গে পুরুলিয়ার মানবাজার থেকে জয়ী, তিন বারের বিধায়ক ও রাজ্যের পূর্বতন অনগ্রসর শ্রেণীকল্যাণ দফতরের প্রতিমন্ত্রী সন্ধ্যারানী টুডু হতে চলেছেন স্বাধীন দফতরের প্রতিমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

x