বিধানসভা নির্বাচনের আগে বিরোধীদের চাপে রাখতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দিলেন কাজের গ্যারান্টি

বিধানসভা নির্বাচনের আগে বিরোধীদের চাপে রাখতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দিলেন কাজের গ্যারান্টি 1
19 January 2020, 4:57 pm, 408 Views

দিল্লির মুখ্যমন্ত্রী তথ্য আম আদমি পার্টির আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল আজ একটি গ্যারান্টি কার্ড দিয়েছেন। গ্যারান্টি কার্ড জারি করার সময় তিনি বলেছিলেন যে “আমার পক্ষ থেকে দিল্লির জনগণকে আগামী পাঁচ বছরে দশটি গ্যারান্টি দেওয়া হচ্ছে। এটি কোনও ইশতেহার নয়। ইশতেহারটি এক সপ্তাহ বা দশ দিনের মধ্যে আসবে। এই গ্যারান্টি, ইশতেহার থেকেই এটি পাকা জিনিস। কেজরিওয়াল বলেছিলেন যে “আজকের গ্যারান্টি কার্ড হ’ল দিল্লির প্রতিটি মানুষকে প্রভাবিত করে। এর অনেকগুলি গ্যারান্টি পূরণ হয়েছে তবে আমরা এখনও গ্যারান্টি দিচ্ছি যে আগামী পাঁচ বছরও বাস্তবায়িত হবে। কারণ, বিরোধীরা লোকেরা এই ধারণা ছড়িয়ে দিয়েছিল যে কেজরিওয়ালের প্রতিশ্রুতি রক্ষা করে না। ” তিনি বলেছিলেন যে “দিল্লি দেশের একমাত্র রাজ্য যা ২৪ ঘণ্টার মধ্যে ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ করে। এই বিদ্যুৎ ২৪ ঘন্টা এবং ২০০ ইউনিট নিখরচায় বিদ্যুৎ অব্যাহত থাকবে।

আরবিন্দ কেজরিওয়াল বলেছেন যে “দিল্লিতে ৯৩% জলের পাইপ স্থাপন করা হয়েছে। আপনার এলাকায় ২৪ ঘন্টা বিশুদ্ধ জল দেওয়ার চেষ্টা করা হবে এবং আপনারা সরাসরি জল পান করতে সক্ষম হবেন। ২০০০০ লিটার জল অবধি অবিরত থাকবে আমাদের একটা সরকার আছে। ” তিনি বলেছিলেন যে “নতুন স্কুল খোলা হবে। আমরা স্নাতক পর্যন্ত দিল্লিতে জন্মগ্রহণকারী প্রতিটি শিশুর জন্য ভাল শিক্ষার গ্যারান্টি দিচ্ছি।” এছাড়া “প্রতিটি নাগরিকের জন্য ভাল এবং নিখরচায় চিকিত্সার নিশ্চয়তা রয়েছে। নতুন হাসপাতাল, মহল্লা ক্লিনিক খোলা হচ্ছে। হাসপাতালে শয্যা বাড়ানো হচ্ছে।” কেজরিওয়াল বলেন যে “আন্তর্জাতিক স্তরের ট্রাফিক পরিষেবা বাস্তবায়নের দায়িত্ব আমার। ১১০০০ বাস রাস্তায় থাকবে। মেট্রো ৫০০ কিলোমিটার বাড়ানো হবে। মহিলাদের জন্য বিনামূল্যে বাসের যাত্রা অব্যাহত থাকবে। শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বাস যাত্রাও দেওয়া হবে।”

দিল্লির দূষণ কমাতে ২০ কোটিরও বেশি গাছ লাগানো হবে। ধুলাবালি থেকে তাদের রক্ষা করতে ভ্যাকুয়াম পরিষ্কার করা হবে। যমুনা নদী পরিষ্কার করা হবে। তিনি বলেছিলেন, “দিল্লিকে আন্তর্জাতিক মানের একটি শহর তৈরি করতে হবে। পাঁচ বছরে দিল্লি আরও উজ্জ্বল হবে।” সিএম বলেছিলেন যে “মহিলাদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় হিসাবে অনেকগুলি সিসিটিভি এবং স্ট্রিট লাইট বসানো হবে। মহিলা ও জনগণের সুরক্ষার জন্য বাস মার্শালের আদলে মহল্লা মার্শাল বসানো হবে।

Leave a Comment.