রেকর্ড সংখ্যক চালান কাটার জন্য ট্র্যাফিক কর্মী ভেঙ্কটেশ প্রেসিডেন্সিয়াল পুলিশ মেডেল পেলেন

রেকর্ড সংখ্যক চালান কাটার জন্য ট্র্যাফিক কর্মী ভেঙ্কটেশ প্রেসিডেন্সিয়াল পুলিশ মেডেল পেলেন 1
28 January 2020, 12:26 pm, 520 Views

কর্ণাটকের বাসভানগুডি থানায় কর্মরত ট্র্যাফিক কর্মী ভেঙ্কটেশকে এবার রাষ্ট্রপতির পুলিশ পদক দেওয়া হয়েছে। তিনি ট্রাফিক বিভাগে সহকারী উপ-পরিদর্শক পদে রয়েছেন। ৫০ বছর বয়সী ভেঙ্কটেশ সহ কর্ণাটকের ১৯ জন পুলিশ কর্মকর্তা এই সম্মান পেয়েছেন। তবে, তাঁর গল্পটি আলাদা। আসুন আমাদের জানা যাক যে সারা দেশ থেকে ১৯ জন ট্রাফিক পুলিশ এই পুরষ্কার পেয়েছে যার মধ্যে ভেঙ্কটেশকে পানীয় ও ড্রাইভের সর্বোচ্চ চালানের জন্য এই পুরষ্কার দেওয়া হয়েছে।

২০১৯ সালে, সর্বাধিক ৬৮০ টি চালান করা হয়েছিল, যা থেকে তিনি বিভাগের জন্য ১.৩ লক্ষ টাকা আদায় করেছিলেন। জেনে রাখুন যে একটি পানীয় ও ড্রাইভের মামলাটি গুরুতর অপরাধের বিভাগের অধীনে চলে আসে পুরো দেশে। মহানগরে, এই বিষয়গুলি সম্পর্কে সর্বাধিক কঠোর পদক্ষেপ নেওয়া হয়। এই মামলার শাস্তির কথা বললে, যে ব্যক্তি এই অপরাধে ধরা পড়ে সে কেবল চালান পেতে পারে না এবং কখনও গাড়ি চালাতে পারে না।

ভেঙ্কটেশ এই ধরনের মামলায় তৎপরতা দেখিয়ে যে কোনও থানার সীমানা থেকে একজন অফিসারের দ্বারা সংগৃহীত সর্বাধিক অর্থ সংগ্রহ করেছিলেন। নগরীর বিভিন্ন অঞ্চলে যান চলাচল নিয়ন্ত্রণেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যার জন্য তাঁকে সর্বোচ্চ সম্মান দেওয়া হয়েছে। ভেঙ্কটেশ তার বিভাগীয় সহকর্মী এবং তার পরিবারের নামে এই পুরষ্কারটি করেছেন। তার বন্ধুরা ভেঙ্কটেশ সম্পর্কেও বলে যে তিনি অত্যন্ত আন্তরিক ব্যক্তি। তারা দরিদ্র শিশুদের জন্য স্কুল ব্যাগ, পোশাক এবং বই কিনতে তাদের বেতনের একটি অংশ ব্যয় করে। তাঁর সহকর্মীরাও এটি নিশ্চিত করেছেন।

Leave a Comment.