সরস্বতী প্রতিমা বিসর্জন ঘিরে সংঘর্ষে চললো গুলি মৃত ১ , আহত ১২ জনের বেশি

গতকাল রাতে বিহারের আরিয়ারি থানার সানাইয়া গ্রামে কয়েকজন লোক ডিজে নিয়ে প্রতিমা বিসর্জনে যাচ্ছিলেন। এসময় তারা উচ্চস্বরে ডিজে বাজাচ্ছিলেন, স্থানীয় লোকজন ডিজে বন্ধ করতে বলেন। বিতর্ক নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এবং গুলি চালানো ও পাথর ছোঁড়া হয়। এই ঘটনায় এক জনের মৃত্যু হয়। ও ১২ জনের বেশি আহত হন।

বসন্ত পঞ্চমী উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে সরস্বতী পূজার আয়োজন করা হয়। বিহারেও প্রচুর সরস্বতী পূজা হয় । শেখপুরা জেলার আরিয়ারি থানার সানাইয়া গ্রামের সরস্বতী ঠাকুর বিসর্জনের সময় ডিজে বাজানো হচ্ছিল, জেডিইউ পার্টির ব্লক সভাপতি অমিত বশিষ্ঠ ওরফে নন্দকিশোর কুশওয়াহা উচ্চস্বরে ডিজে বন্ধ করতে বলেছিল , এর থেকে সংঘর্ষের সৃষ্টি হয় এবং দুই পক্ষের মধ্যে সংঘর্ষে গুলি চালানো ও পাথর ছোঁড়া হয়।এতে মারা যান জেডিইউ পার্টির ব্লক সভাপতি অমিত বশিষ্ঠ ওরফে নন্দকিশোর কুশওয়াহা ও আহত হন দুই পক্ষের ১২ জনের বেশি।

ঘটনার পর ম্যাজিস্ট্রেট ও পুলিশ সুপার ঘটনাস্থলের পৌঁছালে স্থানীয় লোকেরা জেলা ম্যাজিস্ট্রেট ও পুলিশ সুপারের বিরুদ্ধে বিক্ষোভ দেখান। জানা গেছে পুলিশ এই ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে ও ঘটনার তদন্ত শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published.