হিন্দুত্বের হৃদয় জিতে নিলেন কেজরিওয়াল

হিন্দুত্বের হৃদয় জিতে নিলেন কেজরিওয়াল 1
4 February 2020, 3:09 pm, 865 Views

তাঁকে বিজেপি বরাবর হিন্দু বিরোধী তকমা দিয়ে এসেছে বিজেপি। কিন্তু তিনি বারবার অস্বীকার করেছেন এই দাগ দেওয়া। তাঁর মতে, হিন্দুত্ব একটা জীবন চর্চা। তিনি দেখনদারি হিন্দুত্বে না বলে এসেছেন।

এর আগে হিন্দু ভক্তির পরীক্ষায় নিজেদের হিন্দুপ্রেমী দল বলে প্রচার করা বিজেপি বারবার নাক কেটেছে। টিভি বিতর্কে কংগ্রেস মুখপাত্র গৌরব বল্লভ চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন বিপক্ষ বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র কে। কিন্তু সম্বিত পাত্র তুলসিদাসী রামায়ণ গেয়ে শোনাতে পারেননি। উল্টে তিনি আরও হাস্যকর করে দেন, সংস্কৃতে গাইবেন বলে।

এরকমই করেছিলেন আর এক মুখপাত্র নবীন কুমার সিং। জি টিভির বিতর্কে বন্দেমাতরম গাইতে গিয়ে প্রচুর ভুলভাল গেয়ে বসেন। ইন্ডিয়া টুডের সঞ্চালক রাহুল কানওয়াল চ্যালেঞ্জ করেছিলেন যোগী সরকারের মন্ত্রী বল্লভ সিং আওলাখ কে। তিনি নিজেই বন্দেমাতরম জানেন না।

গতকাল এরকম কিছু হয়নি। লাইভ টিভি চ্যানেলে News 18 সঞ্চালক কিশোর আজয়ানী চ্যালেঞ্জ করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল কে। সেই চ্যালেঞ্জ নিয়ে হনুমান চালিশা গেয়ে শোনান তিনি।
স্বাভাবিক ভাবেই ব্যাকফুটে গেরুয়া শিবির। নির্বাচনী প্রচারের শেষ পর্বে এসে হিন্দুত্ব প্রশ্নে এভাবে কেজরিওয়াল ছয় মেরে দেবেন, সেটা হিসেবের বাইরে। তাই এখন মাথায় ভাঁজ বিজেপির ঘরে।

Leave a Comment.