যুদ্ধ নয়!পাকিস্তান জয়ে মানবিক মুখ ভারতের

7 February 2020, 8:00 pm, 1240 Views

চিনের কাছে বিক্রি হয়ে যাওয়া পাকিস্তানের কোমর নিয়ে ভেঙ্গে পড়া অর্থনীতি তবু ভারতের বিরুদ্ধে যুদ্ধের হুংকার দিতে সদাই ব্যস্ত তারা।অথচ পিতা জ্ঞানে মেনে চলা চিনে আটকে পড়া পাকিস্তানিদের উদ্ধারে নেই কোন হুঁশ। অথচ তাদের সাংসদ ১০ ফেব্রুয়ারি ভারতের বিরুদ্ধে যুদ্ধের ডাক দিয়েছে। কিন্তু যুদ্ধের কথা ভুলে মানবাকতার অন্যান্য নজির গড়তে চলেছে ভারত। পাকিস্তানিদের মন জয় করতে মানবিক মুখ ভারতের।

চীন থেকে কোনো নাগরিককে দেশে ফিরিয়ে নেবে না বলেছে ইসলামাবাদ । তবে ভারত বলছে চীনের উহান প্রদেশে আটকে পড়া পাকিস্তানি শিক্ষর্থীদের উদ্ধারের কাজে এগিয়ে যেতে পারে।

এই বিষয়ে ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবিশ কুমার বলেছেন, পাকিস্তানের পক্ষ থেকে কোনো অনুরোধের খবর আমাদের কাছে আসেনি। তবে উহানে আটকে পড়া পাকিস্তানি শিক্ষার্থীদের উদ্ধারে যদি কোনো পদক্ষেপ না নেয় ইসলামাবাদ, তাহলে সাহায্যের হাত বাড়িয়ে দেবে ভারত।

এর আগে এয়ার ইন্ডিয়ার জাম্বো বিমানে দুই দফায় মোট ৬৫৪ জনকে উদ্ধার করেছে ভারত। কিন্তু পাকিস্তানের কোনো হেলদোল নেই। এই নিয়ে ক্ষুদ্ধ এক পাকিস্তানি ছাত্রের ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে তিনি বলেছেন যে ভারত ও বাংলাদেশের শিক্ষর্থীদের যখন উদ্ধার করছে তাদের দেশ, তখন পাকিস্তান কেন তাদের উপেক্ষা করছে? এই বিষয়ে রবিশ কুমার বলেন, পাকিস্তানের লজ্জা হওয়া উচিত। ভারতকে দেখে শেখা উচিত কিভাবে নিজের দেশের নাগরিকদের উদ্ধার করতে হয়।

এরই মধ্যে এই নোভেল করোনা ভাইরাসের সংক্রমণকে আন্তর্জাতিক স্বাস্থ্য সংকটের তকমা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’। এখনও পর্যন্ত চীনে এই ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫৪ জনে। আক্রান্তের সংখ্যা ছড়িয়েছে ২৫ হাজার।

Leave a Comment.