জাতীয়

যতদিন লকডাউন চলবে ততদিন দুঃস্থ মানুষদের হাতে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেবে বর্ধমান সদর জেলা বিজেপি টিচার্স সেল

করোনা ভাইরাসের মহামারীর প্রকোপে গোটা বিশ্ব আতঙ্কিত। সমগ্র বিশ্ব জুড়ে লকডাউন চলছে। ভারতবর্ষও বাদ যায়নি মহামারী করোনার প্রকোপ থেকে। প্রধানমন্ত্রীর নির্দেশে গোটা ভারতবর্ষ জুড়ে চলছে লকডাউন। লকডাউন ছাড়া এই মহামারীর প্রকোপ থেকে বাঁচার কোনো উপায়ও নেই। লকডাউনে কাজ কর্ম বন্ধ থাকায় দিন আনি দিন খাই মানুষদের সংসার চালানো দুষ্কর হয়ে উঠেছে। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী প্রত্যেক ভারতবাসীর জন্য রেশনের মাধ্যমে মাসিক ৫কেজি চাল এবং ১কেজি ডাল বরাদ্দ করেছেন।

কিন্তু পশ্চিমবঙ্গ একমাত্র রাজ্য যেখানে কেন্দ্রের বরাদ্দ চাল ও ডাল সাধারণ মানুষকে রাজ্য সরকার দিচ্ছে না। রাজ্যে রেশন ব্যবস্থায় চলছে চরম দুর্নীতি। রেশনের চাল, ডাল ও আটা তৃণমূলের নেতারা রেশন ডিলারদের ভয় দেখিয়ে পার্টি অফিসে তুলে নিয়ে চলে যাচ্ছে। ফলে পশ্চিমবঙ্গে সাধারণ মানুষের অবস্থা ভয়ঙ্কর। বর্তমান পরিস্থিতিতে অনেক মানুষ দুবেলা দুমুঠো খেতে পাচ্ছে না। এই ভয়াবহ পরিস্থিতিতে দুঃস্থ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে ভারতীয় জনতা পার্টির শিক্ষক সংগঠন বিজেপি টিচার্স সেল।

লকডাউনের প্রথম দিন থেকে এখনও পর্যন্ত দুঃস্থ মানুষদের হাতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দিচ্ছে বর্ধমান সদর জেলা বিজেপি টিচার্স সেল। বিজেপি টিচার্স সেলের এই উদ্যোগকে সাধারণ মানুষ সাধুবাদ জানিয়েছেন। বর্ধমান সদর জেলার অধিকাংশ শিক্ষক, শিক্ষিকা এবং অধ্যাপক বিজেপি টিচার্স সেলের এই কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন। বিজেপি টিচার্স সেলের রাজ্য কনভেনার দিপল বিশ্বাস জানান আমাদের রাজ্যের অধিকাংশ জেলাতেই আমাদের সংগঠনের সদস্যরা নানা ভাবে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য করে যাচ্ছেন। তবে বর্ধমান সদর জেলার পক্ষ থেকে যে কর্মসূচি নেওয়া হয়েছে তা সত্যিই প্রশংসনীয়।

ঐ জেলার টিচার্স সেলের সদস্যরা প্রত্যেকদিন বিভিন্ন এলাকায় খবর নিয়ে যারা দুবেলা দুমুঠো খেতে পাচ্ছে না তাদের বাড়িতে গিয়ে চাল, ডাল, আলু, মুড়ি, তেল, মশলা, সাবান এবং আরও অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিয়ে আসছে। যতদিন লকডাউন চলবে ওরা এই কর্মসূচি চালিয়ে যাবে।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close