জাতীয়

একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু ভারতে, আক্রান্ত ৩১ হাজারেরও বেশি, মৃতের পাহাড় মহারাষ্ট্রে

বুধবার নোভেল করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৭৮৭-তে পৌঁছেছে। ভারতে কোভিড ১৯-এর কারণে মৃত্যু ১ হাজার ছাড়িয়েছে ভারতে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মতে, বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় ভারতে ৭১ জনের মৃত্যু হয়েছে। যারফলে মোট মৃতের সংখ্যা ১,০০৮ হয়েছে। এর মধ্যে ৩১ জন মহারাষ্ট্রের, ১৯ জন গুজরাটের, ৬ জন মধ্য প্রদেশের, ৫ জন রাজস্থান ও উত্তরপ্রদেশ থেকে, ২ জন পশ্চিমবঙ্গ থেকে এবং ১ জন করে জম্মু ও কাশ্মীর, পাঞ্জাব ও তামিলনাড়ু থেকে।

বুধবার সকাল পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সক্রিয় সংক্রমণ রয়েছে ২২,৯৮২ জন। রোগ নিরাময় বা অব্যাহতি পেয়েছেন ৭ হাজার ৭৯৬ জন এবং একজন রোগী স্থানান্তরিত করা হয়েছেন। মোট আক্রান্তের মধ্যে ১১১ বিদেশী নাগরিক রয়েছেন।

সুতরাং, এখনও পর্যন্ত প্রায় ২৪.৫২ শতাংশ রোগী সুস্থ হয়ে উঠেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রকের এক কর্মকর্তা।

মোট ১,০০৮ মৃত্যুর মধ্যে ৪০০ জন নিয়ে প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, তারপরে ১৮১ জন নিয়ে দ্বিতীয় স্থানে গুজরাট, ১১৯ জন নিয়ে তৃতীয় স্থানে মধ্য প্রদেশ, দিল্লি ৫৪, রাজস্থানে ৫১, উত্তরপ্রদেশে ৩৬ এবং অন্ধ্র প্রদেশে ৩১ জনের মৃত্যু হয়েছে।

মৃতের সংখ্যা তেলেঙ্গানায় ২৬, তামিলনাড়ু ২৫, পশ্চিমবঙ্গে ২২ জনে পৌঁছেছে। কর্ণাটকে ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পাঞ্জাবে এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। এই রোগে জম্মু ও কাশ্মীরে আটজন, কেরালায় চারজন এবং ঝাড়খন্ড ও হরিয়ানায় তিনজন করে মারা গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

মন্ত্রকের তথ্য অনুসারে বিহারে দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, মেঘালয়, হিমাচল প্রদেশ, ওড়িশা এবং আসামের মধ্যে প্রত্যেকে একটির প্রাণহানির খবর পাওয়া গেছে।

https://youtu.be/ohnKjBBLOvg


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close