জাতীয়

করোনার মাঝেই বিশাখাপত্তনমে গ্যাস দুর্ঘটনায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

বিশাখাপত্তনম:বিশ্ব জুড়ে চলছে করোনা মহামারী। আক্রান্ত ৩৭ লক্ষেরও বেশি। মৃত্যু হয়েছে ২ লক্ষ ৫৮ হাজারের বেশি। আমাদের দেশের অবস্থাও সন্তোষজনক নয়। আক্রান্তে সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ছুঁতে চলেছে। এর মাঝেই ফিরে এলো ৮০ দশকের ভূপাল গ্যাস দূর্ঘটনার স্মৃতি। বৃহস্পতিবার গভীর রাতে প্রায় ৩ টা নাগাদ অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে ঘটে গেল গ্যাস দূর্ঘটনা। জানা গেছে বৃহস্পতিবার গভীর রাতে বিশাখাপত্তনমের আরআরভি পুরমে অবস্থিত এলজি পলিমারস এর রাসায়নিক কারখানায় এই গ্যাস দূর্ঘটনা ঘটেছে।

সময় যত বাড়ছে মৃত্যুর সংখ্যাও বেড়েই চলেছে। জানা গেছে এখনো পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। অসুস্থ প্রায় ২০০ জনের বেশি মানুষ। গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন ২০ জন। তার মধ্যে থেকে ৩ জনকে ভেন্টিলেটরে রাখা হয়েছে বলে জানা গেছে। মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলেই আশঙ্কা করছে।

বিশাখাপত্তনমের গ্যাস দূর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পর্যন্ত। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উদ্বেগ প্রকাশ করে বলেন “বিশাখাপত্তনমের ঘটনা উদ্বেগজনক! বিপর্যয় মোকাবিলা দলের সঙ্গে কথা হয়েছে মন্ত্রকের। তারা উদ্ধারকাজে নেমেছে। পুরো বিষয়টির উপর নজর রেখেছে কেন্দ্র।” প্রধানমন্ত্রী টুইট করে জানিয়েছে, অসুস্থদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিপর্যয় মোকাবিলা আধিকারিকদের সাথে বৈঠকে বসেছে বলে জানা গেছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধীও ঘটনায় দুঃখ প্রকাশ করেছে।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close