জাতীয়

মদের দোকানে ভিড় সামলাতে ডাক পড়লো শিক্ষকদের

অন্ধ্রপ্রদেশ:তৃতীয় দফার লকডাউনের মধ্যেও মদ বিক্রিতে ছাড় দিয়েছে কেন্দ্র। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এই ঘোষণার পরেই গত ৪ ঠা মে ভিড় জমেছে মদ দোকানের সামনে। ভিড় এতটাই বেড়েছে যে পুলিশকে দিয়েও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। মদ কিনতে সুরাপ্রেমীদের হুড়োহুড়ির এই গোটা দেশেই প্রায় একই রকম।

তাই এই ভিড়কে নিয়ন্ত্রণ করতে এক নতুন পন্থা নিল অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম জেলা প্রশাসন। সুরাপ্রেমীদের সামাজিক দূরত্ব বিধি সম্পর্কে সচেতন করা ও মদ দোকানের সামনে ভিড় নিয়ন্ত্রণ করতে এবার সরকারি স্কুল শিক্ষকদের ডাক পড়লো এই জেলায়। মাদকাসক্তদের নিয়ন্ত্রণে শিক্ষক নিয়োগের প্রসঙ্গে প্রশাসনের যুক্তি, শিক্ষকরা যেহেতু অবাধ্য ছাত্রছাত্রীদের নিয়ন্ত্রণ করতে পারেন, তাই নিয়ম মানতে না চাওয়া মাদকাসক্তদের সবক শেখাতে শিক্ষকরাই উপযুক্ত।

বিশাখাপত্তনমের আবগারি দপ্তরের অ্যাসিস্ট্যান্ট কমিশনার ভাষ্কর রাও এ বিষয়ে বলেন, জেলার ৩১১ টি মদের দোকানের মধ্যে ২৭২ টি খোলা রয়েছে। এই সমস্ত দোকানের সামনে ভিড় সামলাতে শিক্ষকদের দায়িত্ব দেওয়া হয়েছে। দোকানের সামনে দাঁড়ানো ক্রেতাদের হাতে টোকেন তুলে দিচ্ছেন এই শিক্ষকরা।

টোকেনের নাম্বার অনুযায়ী দোকানের সামনে এগিয়ে যাচ্ছেন ক্রেতারা। প্রতিটি দোকানের সামনে ২ জন করে শিক্ষককে মোতায়েন করা হয়েছে। জানা গেছে, এই কাজ করতে আগ্রহী নন কোন শিক্ষকই। কিন্তু সরকারি নির্দেশ অমান্য করতেও পারছেন না তাঁরা।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close