জাতীয়

করোনা ভাইরাসকে হারিয়ে নয়, বাঁচতে হবে ভাইরাসের সঙ্গেই, জানাল দেশের স্বাস্থ্য মন্ত্রক

দিল্লি:করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি ও আটকে পড়া প্রবাসী ভারতীয়দের বাড়ি ফেরার প্রসঙ্গে শুক্রবার জনগণকে ভাইরাসের পরিস্থিতি নিয়ে বাঁচতে শিখতে হবে বলে পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় সরকার। কোভিড ১৯-এর পাল্টা গাইডলাইন আচরণগত পরিবর্তন হিসাবে প্রয়োগ করতে হবে বলে জানিয়েছে কেন্দ্র।

‘আজ, যখন আমরা অভিবাসী ভারতীয়দের ফিরে আসার কথা বলছি, তখন আমাদের বুঝতে হবে যে আমাদের ভাইরাস নিয়ে বাঁচতেও শিখতে হবে। ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধমূলক নির্দেশিকাগুলি আচরণগত পরিবর্তন হিসাবে প্রয়োগ করা দরকার।’ জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার বিষয়ক মন্ত্রক (এমওএইচএফডাব্লু)-এর যুগ্ম সচিব লব আগরওয়াল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় নোভেল করোনা ভাইরাসের ৩৩৩০ টি নতুন পজিটিভ কেস পাওয়া গেছে ভারতে। ১,২৭৩ জন আক্রান্ত এই মারণ রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন। সংক্রমণ থেকে আরও বেশি লোকের সুস্থ হওয়ার সাথে সাথে দেশে কোভিড ১৯ থেকে সুস্থ হয়ে ওঠার হার ২৯.৩৬ শতাংশে উন্নীত হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে জেলাভিত্তিক পরিসংখ্যান দিয়ে যুগ্মসচিব আরও জানান যে, দেশের ২১৬ টি জেলায় একটিও করোনা সংক্রমণের ঘটনা ঘটেনি। গত ২৮ দিনে দেশের ৪২ টি জেলা থেকে নতুন করে আর কোনও সংক্রমণের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে কেন্দ্র।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close