জাতীয়

ভারত মাতার জয়!পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়ার দখল নিল ভারত

শুক্রবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক জানিয়ে দিল এবার থেকে দূরদর্শন ও অল ইন্ডিয়া রেডিওতে পাক অধিকৃত কাশ্মীরের মিরপুর, মুজফ্ফরাবাদ ও গিলগিটের আবহাওয়ার রিপোর্ট প্রাত্যহিকভাবে প্রকাশ করবে ভারত।

ঘোষণা অনুযায়ী শনিবার থেকেই দূরদর্শন, অল ইন্ডিয়া রেডিওতে পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়া তথ্য সম্প্রচার করার কথা ছিল। এবার তা প্রকাশ করাও হল শনিবার। এই তথ্যে মিলত মীরপুর, মুজফফরাবাদ, গিলগিটের মতো এলাকার আবহাওয়া সংক্রান্ত তথ্য।তবে ভারতের এই পদক্ষেপে নারাজ পাকিস্তান। ভারত দাদাগিরি করতে চাইছে বলে মত ইসলামাবাদের। গত বছর ভারতের প্রকাশ করা এক মানচিত্রে জম্মু কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চল বলে চিহ্নিত করা হয়, সেখানে কাশ্মীরের অংশ হিসেবে দেখানো হয় গিলগিট বালতিস্তান ও লাদাখকে।

এরই মধ্যে ইন্ডিয়ান মেটারোলজিক্যাল ডিপার্টমেন্ট জানায় এবার থেকে পাক অধিক়ৃত কাশ্মীরের আবহাওয়ার যাবতীয় তথ্য দেওয়া হবে। কারণ তা ভারতের অংশ।

নিজেদের প্রকাশিত বুলেটিনে আইএমডি জানায় এবার থেকে জম্মু কাশ্মীর, লাদাখ, গিলগিট বালতিস্তান ও মুজফফরাবাদের আবহাওয়ার তথ্য দেওয়া হবে। উল্লেখ্য পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজজফরাবাদ ও গিলগিট বালতিস্তান পাকিস্তানের জবরদখল করা কাশ্মীরের অন্যতম অংশ।

শনিবার থেকেই এই পূর্বাভাস প্রকাশ করতে শুরু করা হয়েছে আইএমডি পক্ষ থেকে। এর মাধ্যমে পাকিস্তানকে প্রষ্ট জানিয়ে দেওয়া গেছে পাক অধিকৃত কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। পাকিস্তানের উচিত ওই এলাকা ছেড়ে চলে যাওয়া। অবশেষে পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়ার দখল নিয়েই ছাড়দ ভারত,পাক অধিকৃত কাশ্মীর ইস্যুতে জয়ের দিকে আরও এগিয়ে গেল ভারত।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close