জাতীয়

চিকিৎসাধীন রোগীর পাশেই পড়ে রয়েছে প্লাস্টিকে মোড়া দেহ, বিতর্কের মুখে রাজ্য সরকার

মুম্বইয়ের সায়ন হাসপাতালের একটি ভিডিও প্রকাশ্যে আসার কয়েকদিনের মধ্যেই শহরের কেইএম হাসপাতাল থেকে আবার এমনই একটি ভিডিও প্রকাশ পেয়েছে। যাতে দেখা যাচ্ছে, চিকিৎসাধীন রোগীদের সঙ্গেই একই ওয়ার্ডে পাশাপাশি পড়ে রয়েছছ করোনা আক্রান্ত রোগীদের মৃতদেহ। এবারের নতুন এই ভিডিওটি শেয়ার করেছেন বিজেপি বিধায়ক নীতীশ রানে। সায়ন হাসপাতালের আগের ভিডিওটিও এক বিজেপি নেতা শেয়ার করেছিলেন। যা উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে জনমানসে ক্ষোভের সৃষ্টি করেছিল।

সর্বশেষ এই ভিডিওতে দেখা যাচ্ছে যে, চিকিৎসাধীন রোগীদের পাশে পড়ে রয়েছে নীল পলিথিনে জড়ানো কমপক্ষে তিনটি মৃতদেহ। তাঁর টুইট বার্তায় বিজেপি বিধায়ক নীতীশ রানে জানান, ‘কেইএম হাসপাতাল আজ সকাল ৭ টার ভিডিও এটি। আমার মনে হয়, বিএমসি চায় চিকিৎসা করার সময় মানুষ যেন চারপাশে থাকা মৃতদেহগুলি দেখতে অভ্যস্ত হয়ে ওঠে। কারণ তারা এই পরিস্থিতির উন্নতি করতে চায় না। স্বাস্থ্যকর্মীদের জন্য খারাপ লাগছে যাদের এমন পরিস্থিতিতে কাজ করতে হয়।’ একইসঙ্গে তিনি প্রশাসনের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দেন, ‘আর কোন আশা আছে কি?’

সরকার পরিচালিত এই কেইএম হাসপাতাল মুম্বাইয়ের একটি প্রধান করোনা হাসপাতাল। এই দুই ভিডিও প্রকাশ্যে আসায় মহারাষ্ট্র সরকারের তীব্র সমালোচনা করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী সহ দেবেন্দ্র ফড়নবীশ সহ বিরোধী নেতারা। এই ভিডিও-র সত্যতা জানতে তদন্ত করা হবে বলে জানিয়েছে, বৃহৎ মুম্বাই কর্পোরেশন (বিএমসি)। তবে হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনা আতঙ্কে মৃতদেহ নিতে অস্বীকার করছে বেশিরভাগ পরিবার। ফলে এই ধরনের ঘটনা ঘটে থাকতে পারে।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close