জাতীয়

যোগা প্রশিক্ষণ কেন্দ্রে যৌন নির্যাতনের অভিযোগ, গ্রেপ্তার ৩

হৃষিকেশের একটি যোগা কেন্দ্রের ২ শিক্ষক ও কর্মচারীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন ২৭ বছর বয়সী এক জাপানি মহিলা। উত্তরাখণ্ডের ওই যোগা কেন্দ্রে নিয়মিত প্রশিক্ষণ নিতেন তিনি। যৌন হয়রানির শিকার হওয়া ওই মহিলা শনিবার পুলিশের কাছে গিয়ে তিন আসামির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তার অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে এবং তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ৩৫৪ এ (নারীর প্রতি বিনীত আচরণের উদ্দেশ্যে মহিলাকে লাঞ্ছনা বা অপরাধমূলক কাজ) ধারায় তাদের বিরুদ্ধে মামলা করেছে। বিষয়টি তদন্তের জন্য দেরাদুন এসএসপি কর্তৃক একটি বিশেষ দল গঠন করা হয়েছে।

পুলিশ জানিয়েছে যে, আক্রান্ত ওই মহিলা হৃষিকেশের আইডিপিএল কলোনীতে অবস্থিত একটি যোগ প্রশিক্ষণ স্কুলে যোগা শিখছিলেন। এই বছরের মার্চ মাসে অভিযুক্ত তাকে যৌন নির্যাতন করতে শুরু করেন। টাইমস অফ ইন্ডিয়া সূত্রে খবর, হৃষিকেশ থানার সিনিয়র সাব-ইন্সপেক্টর ওমকান্ত ভূষণ বলেন যে, ওই মহিলা তিনজনের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন।

তিনি অভিযোগ করেছেন যে, অভিযুক্তরা তার প্রতি আপত্তিজনক ভাষা ব্যবহার করেছেন এবং যৌন ঈঙ্গিত করেছেন। তিন আসামির মধ্যে প্রশিক্ষণ কেন্দ্রের দুই যোগব্যায়াম শিক্ষক, চন্দ্র কান্ত (৩২) এবং হরিকিশন (৪৩) এবং সোমরাজ (২৩) নামে পরিচিত একটি রান্নার কর্মচারী যুক্ত রয়েছেন। সাব-ইন্সপেক্টর আরও জানান, শিগগিরই এঈ তিনজনকে আদালতে ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করা হবে।

Tags
Advertisement with GNE Bangla
Back to top button
Close