জাতীয়

পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত রাজ্য, জানালেন মুখ্যমন্ত্রী

করবোনা ভয়াবহ পরিস্থিতিতে স্বপ্নের নগরী গোয়ার সমুদ্র সৈকতে বন্ধ হয়েছিল পর্যটকদের আনাগোনা। লকডাউনে জেরে বন্ধ স্তব্ধ হয়েছিল গোটা রাজ্য।তবে আর নয় এবার পর্যটকদের জন্য খুলতে চলেছে গোয়া।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গোয়া হয়েছে করোন ভাইরাস মুক্ত। এখনও অবধি রাজ্যে সনাক্ত হওয়া সাত জন আক্রান্তের মধ্যে সবাই করোনা মুক্ত। বর্তমানে গোয়ায় করোনা ভাইরাসের কোনও সক্রিয় আক্রান্তের খবর নেই।COVID-19 এর কারণে রাজ্য জুড়ে নেই কোনও মৃত্যুর খবরো।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন খুব শীঘ্রই COVID-19-পরবর্তী পর্যায়ে পর্যটন নিয়ন্ত্রণ করতে রাজ্য তার নিজস্ব নির্দেশিকা এবং স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) তৈরি করবে।তিনি আরও বলেন পর্যটকদের জন্য করোনার পরবর্তী পরিস্থিতি নিয়ে কেন্দ্রর সাথে আলোচনার মাধ্যমে যে নির্দেশ দেওয়া হবে তা পুরনে সবসময় প্রস্তুত গোয়া।

করোনার লকডাউনে পরবর্তী পরিস্থিতি কথা বিবেচনা করে প্রচুর পরিমাণে পর্যটকদের আগমনে কথা মাথায় রেখে রাজ্যের পর্যটন মন্ত্রক বর্তমানে পর্যটন কেন্দ্র গুলিকে ঢেলে সাজানোর কাজ করে চলেছে।

তবে যেহেতু গোয়া বর্তমানে গ্রীন জোনে পরিনত হয়েছে তাই কর্নাটক ও মহারাষ্ট্র পার্শ্ববর্তী এই দুই রাজ্যের সাথে আন্তঃরাষ্ট্রীয় পরিবহনের ক্ষেত্রে সোশ্যাল ডিসটেনসিং ও বিধিনিষেধের উপর বেশি গুরুত্ব দেওয়ার কথা ভাবছে।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে কথোপকথনে রাজ্যের খনি গুলি পূনরায় চালু করার কথা বলেছেন।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close