জাতীয়

১৭ ই মে-র পরও লকডাউন জারি থাকবে রেড জোনে

করোনা ভাইরাসের গোষ্ঠী সংক্রমণ আটকাতে তৃতীয় দফায় লকডাউন চলছে দেশে। এই লকডাউন শেষ হবে আগামী ১৭ মে। এর মধ্যেই জল্পনা বেড়েছে ১৭ মে-র পর সত্যিই কি উঠবে লকডাউন? কারণ এত চেষ্টা করেও আটকানো যায়নি করোনার সংক্রমণ। আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রতিদিন। এর মধ্যেই সোমবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন দেশের প্রধানমন্ত্রী। দেশের করোনা পরিস্থিতি ও দীর্ঘদিন জারি থাকা লকডাউন নিয়ে আলোচনা হয় বৈঠকে।

সূত্রের খবর, সেই বৈঠকেই ঠিক দেশের গ্রিন জোন এলাকা গুলোতে লকডাউন উঠলেও বেশ কিছু জায়গায় বলবৎ থাকবে লকডাউনের বিধিনিষেধ। সর্বভারতীয় এক বেসরকারি সংবাদসংস্থা জানিয়েছে, করোনা সংক্রমণের তালিকায় থাকা রেড জোন এলাকা গুলোতে ১৭ ই মে-র পরও লকডাউন জারি থাকবে। বন্ধ থাকবে ওই এলাকার গণপরিবহনও। সন্ধ্যা ৭ টার পর রেড জোন এলাকায় বাড়ি থেকে বেরানোর উপরও নিষেধাজ্ঞা জারি করতে পারে সরকার।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে মহারাষ্ট্রে লকডাউন বাড়ানোর কথা জানান মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। মহারাষ্ট্রকে সমর্থন করে পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রীরাও নিজেদের রাজ্যে লকডাউন বাড়ানোর পক্ষে সওয়াল করেন বলে জানা গেছে। প্রসঙ্গত, আগামী ২৯ শে মে পর্যন্ত রাজ্যে লকডাউন জারি রাখার কথা ঘোষণা করেছে তেলেঙ্গানা সরকার।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close