জাতীয়ভাইরাল খবর

অবাক কান্ড! হলুদ নয় সবুজ রঙের ডিম পাড়ে এই মুরগি

কেরালার মালাপ্পুরামের একটি ফার্মে বিরল ডিমের সন্ধান পাওয়া গেছে। ডিমের কুসুমের রং হলুদ নয়, বরং সবুজ। তাও আবার একটি নয়, একসঙ্গে সাত সাতটি মুরগি এমন বিরল ডিম পাড়ছে। এমনকি ডিম রান্না করার পরেও কুসুমের রং সবুজই থাকছে! 

মালাপ্পুরামে শিয়াবুদ্দিন নামে এক ব্যক্তির ফার্মে এই কাণ্ড ঘটেছে। ঘটনার সূত্রপাত ৯ মাস আগে। একটি মুরগির ডিমের কুসুমের রং সবুজ দেখে বাকি ডিমগুলো ফুটতে দেন খামার মালিক শিয়াবুদ্দিন। সেই ডিম ফুটে স্বাভাবিক নিয়মে বাচ্চাও বেরিয়েছিল। সেই শুরু, আপাতত খামারে এমন সাতটি মুরগি রয়েছে যেগুলো এমন সবুজ কুসুমের ডিম পাড়ছে। তবে এই মুরগিগুলোর আকার কিছুটা ছোট।

ফার্মের মালিক প্রথমে ভেবেছিলেন, হয়তো মুরগিদের দেওয়া খাবারে কোনো সমস্যা রয়েছে। কিন্তু পশুচিকিত্‍সকরা মনে করছেন, এই সবুজ ডিম নিয়ে বৈজ্ঞানিক পর্যালোচনা হওয়া উচিত। 

এদিকে, এমন বিরল ডিমের খবর ছড়িয়ে পড়তেই শিয়াবুদ্দিনের খামারে প্রচুর মানুষ ভিড় করছেন। অনেকেই এই ডিম চেখে দেখতে চাইছেন। কেউ আবার খামারের ডিম কিনতে ভিড় জমিয়েছেন।

ফার্মের ২০টির মধ্যে সাতটি মুরগি এই সবুজ ডিম পাড়ছে। কিভাবে এই ডিমের উত্‍পাদন বাড়িয়ে চাহিদা সামাল দেওয়া যায়, ওই খামার মালিক এখন সেই পরিকল্পনাই করছেন।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close