জাতীয়

প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী

বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কড়া সমালোচনায় সরব হয়েছেন তিনি। দলের পক্ষ থেকে সংসদ ভবনে কেন্দ্র সরকারের বিরুদ্ধে আক্রমণ করার গুরুভার রয়েছে তাঁর উপর। কিন্তু এবার সেই তিনি, বহরমপুরের পাঁচ বারের কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন। ভিন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরাতে প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টার প্রশংসা করলেন তিনি।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশ জুড়ে চলা লকডাউনের ফলে চরম দুর্দশার মধ্যে দিন কাটছে ভিন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের। কাজ হারিয়ে দূর দেশে পড়ে থেকে নিঃস্ব হতে বসেছে তারা। এই অবস্থায় তাদের বাড়ি ফেরানোর উদ্যোগ নিতে প্রধানমন্ত্রীকে চিঠি লেখেন বহরমপুরের সাংসদ। এমন সময়ে ‘শ্রমিক স্পেশাল’ ট্রেনের মাধ্যমে শ্রমিকদের বাড়ি ফেরানোর উদ্যোগকে সাধুবাদ জানান তিনি।

একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানান, যাতে শ্রমিকদের নিখরচায় বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হয়। যদি নিতান্তই তা সম্ভব না হয়, তবে যেন নূন্যতম ভাড়া নেওয়া হয় তাদের থেকে। কারণ হিসেবে লোকসভায় কংগ্রেসের দলনেতা বলেন, লকডাউনের ফলে দীর্ঘদিন কাজ নেই শ্রমিকদের। এই অবস্থায় চরম আর্থিক দুরবস্থার মধ্যে রয়েছে তারা। ফলে বেশি ভাড়া দিয়ে বাড়ি ফেরা তাদের পক্ষে সম্ভব নয়।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close