জাতীয়ভিডিও

এ কোন ভারতবর্ষ!লকডাউনে ক্ষিদের জ্বালায় মরা কুকুরের মাংস খাচ্ছে মানুষ

GNE NEWS DESK: লকডাউনের ফলে দেশে জুড়ে দোকান পাট সব বন্ধ। কিন্তু বন্ধ নেই এই চার আঙ্গুল পেটের ক্ষিদের জ্বালা। এবার ক্ষিদে মেটাতে এই ভারতবর্ষের বুকেই এক ভয়াবহ ভিডিওর সাক্ষী থাকল নেট দুনিয়া।

সামনে এলো এক ভয়ঙ্কর চিত্র। ক্ষিদের জ্বালা মেটাতে ভর দুপুরে রাস্তায় বসে মরা কুকুরের মাংস খাচ্ছে একজন। এই ঘটনার ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

শ্রমিকরা হাঁটছেন কয়েক হাজার কিলোমিটার, রাস্তাতেই মারা যাচ্ছেন দুর্ঘটনা বা ক্লান্তিতে। রাজনীতিও চলছে সমানতালে সেই মৃত্যু নিয়ে। জানা গেছে ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লি-জয়পুর হাইওয়েতে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, হাইওয়েতে বসে আছেন এক ব্যক্তি। তার সামনে পড়ে রয়েছে একটি মরা কুকুর। আর সেই মৃত কুকুরের শরীর থেকে মাংস ছিঁড়ে খাচ্ছেন তিনি। বেশ কিছুক্ষণ খাওয়ার পর একজন একটি গাড়ি থেকে নেমে এসে ওই ব্যক্তিকে একটি খাবারের প্যাকেট ও জলের বোতল দিয়ে যান।

এই ভিডিও সামনে আসতেই দেশজুড়ে আবার আলোচনার সৃষ্টি হয়েছে। অভিযোগ উঠছে, দেশের পরিযায়ী শ্রমিক ও এসব দরিদ্র মানুষের জন্য কোনো ব্যবস্থা না করেই লকডাউন করেছে মোদি সরকার। যার ফলে চরম ভোগান্তিতে পড়েছে এসব অসহায় মানুষগুলো। সম্প্রতি উত্তরপ্রদেশে না খেতে পেয়ে মারা গেছেন ৬০ বছর বয়সী এক পরিযায়ী শ্রমিক।

ভারতে লকডাউনের জেরে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন এসব পরযায়ী শ্রমিকরা। তাদের ঘরে ফেরাতে তেমন কোনও উদ্যোগ নেয়নি সরকার। এ নিয়ে পরস্পরকে দোষারোপ করে চলেছে কেন্দ্রী ও রাজ্য সরকার‌।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close