জাতীয়

নাশকতার ছক ছত্তিশগড়, মহারাষ্ট্রে! ছত্তিশগড়ে গুলির লড়াইয়ে মৃত ৪ মাওবাদী

Table of sabotage Chhattisgarh, Maharashtra! 4 Maoists killed in Chhattisgarh shooting

GNE NEWS DESK: গত কিছুদিন যাবৎ ধরেই ছত্তিশগড় ও মহারাষ্ট্রে ক্রমশঃ বেড়েই চলেছে মাওবাদীদের ক্রিয়াকলাপ। চারিদিকে নাশকতার ছক পাতা হচ্ছে বলে গোপন সূত্রে খবর। আর এই গোপন সূত্রেই খবর পেয়ে বুধবার সকালে ছত্তিশগড়ের সুকমার জঙ্গলে যৌথবাহিনীর তরফ থেকে চলে তল্লাশি অভিযান। আর তারপরই শুরু হয় গুলির লড়াই। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় নানান আগ্নেয়াস্ত্র এবং সেই গুলির লড়াইয়ে খতম হয় চার মাওবাদী।

কিন্তু গোপন সূত্রে খবর অনুযায়ী শুধুমাত্র ছত্তিশগড়েই নয়, নাশকতার ছক কষা হচ্ছে মহারাষ্ট্রের সোনেগাঁওতেও। আর এরপরেই দ্রুত তল্লাশিতে বের হয় যৌথবাহিনী। এরপর ওই স্থান থেকে তল্লাশির পর উদ্ধার হয় আইইডি। সূত্রের খবর অনুযায়ী মাটির তলায় পুঁতে রাখা হয়েছিল সেই আইইডি গুলোকে। সম্প্রতি স্থানীয় মারফত জানা যাচ্ছিল, মাঝেমধ্যেই ছত্তিশগড় এলাকায় হামলা চালিয়ে মাওবাদীরা সরকারি সম্পত্তি সব লুটপাট করে দিচ্ছে। এছাড়াও বিভিন্ন গ্রামেও চালানো হচ্ছে সেই লুটপাট। আর এমতাবস্থায় কেন্দ্রীয় সরকার কড়া হাতে মাওদের দমন করতে উঠে পড়ে লেগেছে।

আর এরই মাঝে বাস্তার রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল অফ পুলিশ সুন্দররাজ পি জানিয়েছেন, আগের থেকেই খবর পেয়ে মিলিত ভাবে অভিযান চালানো হয় জগরগন্ধা সংলগ্ন অরণ্যে সিআরপিএফ, কোবরা বাহিনী, জেলা রিজার্ভ গার্ড এর তরফে। এরপর ফুলমপর গ্রামের কাছে যৌথবাহিনীকে দেখেই মাওবাদীরা গুলি করতে শুরু করে। তবে পালটা জবাব দিতে ছাড়েনি যৌথবাহিনীও। আর এই গুলির লড়াইয়ের পর উদ্ধার হয়েছে ৪ মাওবাদীর দেহ। এছাড়াও সেই ঘটনাস্থল থেকে উদ্ধার করা গেছে প্রচুর রাইফেল, দেশি বন্দুক ও বিস্ফোরক।
Tags:নাশকতার ছক ছত্তিশগড় মহারাষ্ট্র

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close