ফের কেরলে বন্য প্রাণী হত্যার ছবি, হাতির পর এবার গর্ভবতী বন্য মহিষ হত্যা

pregnant buffalo was killed in Kerala

GNE NEWS DESK:ফের নৃশংস ভাবে বন্যপ্রাণীদের হত্যার ছবি উঠে এল। ফের সেই একই জায়গা – কেরল। পালাক্কড় জেলার মান্নারকড় জঙ্গলে এক গর্ভবতী হাতির মৃত্যুর ঘটনাতে সবাই সরব হয়ে উঠেছিলেন বন্য প্রাণী সংরক্ষণের দাবিতে। সেই রেশ কাটতে না কাটতেই এবার মলপ্পুরম জেলায় একটি গর্ভবতী বন্য মহিষকে মেরে ফেলার অভিযোগ উঠল পাঁচ যুবকের বিরুদ্ধে। অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে।

বন বিভাগের আধিকারিকদের সূত্রে জানা গিয়েছে, ১০ অগাস্ট রাতে খানাতল্লাশি চালানোর পর এক ব্যক্তির বাড়ি থেকে ২৫ কিলো মহিষের মাংস উদ্ধার হয়। তখনই সন্দেহ হয় তাদের।

তদন্তে জানা যায়, অভিযুক্তরা বন্য মহিষটিকে মেরেছে। ওই ব্যাক্তি সহ আরো ৪ জন ছিলেন সেখানে।জানা গেছে, প্রায় ২০০ কিলো মাংস ছিল ওই বাড়িতে। জঙ্গল থেকে দু’টি খুলি সহ মহিষের শরীরের বিভিন্ন অংশ পাওয়া গিয়েছে।তখনই আসল ব্যাপার টি সবাই ধরে ফেলেন যে এই মাংস কোথা থেকে এলো। এই ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে পুল্লারা আবু ওরফে নানিপ্পা (৪৭), মহম্মদ বুস্থান (৩০), মহম্মদ আনসিফ (২৩), আশিক (২৭) ও সুহেল (২৮) নামে পাঁচজনকে।

এর আগে ৩ জুন কেরলে আতসবাজি ভর্তি আনারস খাইয়ে ১৫ বছরের একটি গর্ভবতী হাতিকে মেরে ফেলা হয়। সব জায়গায় নিন্দার ঝড় ওঠে। পোস্টের বন্যা বয়ে যায় সোশাল মিডিয়া তে। উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেয় সরকার। ফের আবার একই ধরনের ঘটনা ঘটল কেরলে। পুলিশ তদন্ত শুরু করেছে।আরও কেউ এই ঘটনার সঙ্গে জড়িত কি না, সেটা খতিয়ে দেখা হচ্ছে।

[qws]Tags: কেরালা,pregnant buffalo was killed in Kerala,ফের কেরলে বন্য প্রাণী হত্যার ছবি, হাতির পর এবার গর্ভবতী বন্য মহিষ হত্যা

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel