জাতীয়শিক্ষা ও স্বাস্থ্য

অভিনব উদ্যোগ! এবার ছাত্রীদের স্কুটি দেওয়ার সিদ্ধান্ত নিলো সরকারের

Fancy initiative! This time the government decided to give scooters to the students

আসাম:ভয়ংকর করোনা পরিস্থিতির মাঝে স্কুল কলেজ কবে খুলবে তার এখনও কোনো খবর নেই।আদৌ খুলবে কিনা এই বছরে তাও জানা যায়নি। তবে ছাত্র ছাত্রীরা যাতে শিক্ষা বিমুখ না হয়ে যায় তার জন্য প্রতিটি রাজ্যই নিজেদের মত চেষ্টা চালাচ্ছে। বেশিরভাগ রাজ্যই করোনা এর জেরে স্টুডেন্টদের ভর্তির ফ্রম এর ফি মকুব করে দিয়েছে এবারে। তাদের জন্য অনলাইনে ব্যবস্থা করা হচ্ছে যাতে সব তথ্য তারা ঘরে বসেই পেয়ে
যায়। এরপর আরেকটি অভিনব ব্যবস্থার কথা শোনা গেল। স্কুটি!

হ্যা, ঠিকই শুনেছেন। উচ্চমাধ্যমিক পাশ করলেই বিনামূল্যেই ছাত্রীরা পেতে পারেন স্কুটি। এমন সিদ্ধান্ত নিয়েছে আসাম সরকারের প্রজ্ঞা ভারতী। উচ্চমাধ্যমিকে ৬০% নম্বর থাকলেই ছাত্রীরা এবার পেয়ে যেতে পারেন স্কুটি। ইতিমধ্যে সরকারের তরফ থেকে বিশেষ বিজ্ঞপ্তি জারি করে এই কথা জানানো হয়েছে।

সরকারের দেওয়া www.sebaonline.org/choiceofscooty এই ওয়েবসাইটে গিয়ে আর আগামী 10 দিনের মধ্যে ছাত্রীদের আবেদন করতে জানতে হবে। আবেদনের জন্য ছাত্রী দের সুনির্দিষ্ট তথ্য ছাড়াও 60% নম্বরের সুনির্দিষ্ট প্রমাণ থাকতে হবে রেজাল্টের পেপার এ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ছাত্রীরা দুই ধরনের স্কুটি আবেদন করতে পারবেন। যার মধ্যে একটি পেট্রোল চালিত স্কুটি অথবা ব্যাটারি চালিত স্কুটি।

এই উদ্যোগ যে অভিনব তা নিঃসন্দেহে বলা যায়। বেশিরভাগ জনই বাসে যাতায়াত করেন। স্কুটি থাকলে তাদের যাতায়াতের সুবিধা হবে। পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করতে হবেনা তাদের।
[qws]Tags:অভিনব উদ্যোগ! ছাত্রীদের স্কুটি দেওয়ার সিদ্ধান্ত নিল সরকার

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel