“গত ৭০ বছরে এত খারাপ সময় কখনও আসেনি”-দেশ জুড়ে হুঁ হুঁ করে বৃদ্ধি পাওয়া বেকারত্ব নিয়ে চিন্তিত রাহুল

Rahul is worried about the rising unemployment across the country

GNE NEWS DESK: আর্থিক সংকট ও করোনা পরিস্থিতি নিয়ে বক্তব্য রেখেছিলেন আজ রাহুল গান্ধী। আগামী দিনে দেশে চাকরির আরও গুরুতর সংকট দেখা দেবে বলে তার ধারণা। এক ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে এমনই দাবি করলেন তিনি। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করে তিনি বলেন, আগামী বছরে কাজের বিশাল সংকট দেখা দেবে দেশে। এছাড়া করোনা পরিস্থিতি নিয়েও তিনি আগেই সতর্ক করেছিলেন বলে দাবি করেন। কিন্তু মিডিয়া তখন তার কথাকে পাত্তা দেয়নি।

রাহুল বলেন, “আমাদের দেশ যুবক-যুবতীদের চাকরি দিতে পারবে না। একথা নিশ্চিতভাবেই বলা যায়। গত ৭০ বছরে এত খারাপ সময় কখনও আসেনি। অতীতে চাকরির বাজার এত খারাপ ছিল না।” এর পরে তিনি আরো যোগ করেন, “আমি আগেই বলেছিলাম, কোভিড ১৯ অতিমহামারীতে আমাদের দেশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হবে।” মিডিয়ার দিকে উদ্দেশ্য করে তিনি বলেন যে “আমার কথা যদি আপনাদের বিশ্বাস না হয়, তাহলে শুনবেন না। আজ আমি বলছি, আমাদের দেশ তরুণদের চাকরি দিতে পারবে না। আপনারা যদি আমার কথা বিশ্বাস না করেন, আর ছ’-সাতমাস অপেক্ষা করুন। তারপর দেখুন কী হয়।”

কেন দেশে চাকরির সংকট সৃষ্টি হবে? তাকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “আমাদের দেশে ৯০ শতাংশ চাকরি সৃষ্টি হয় অসংগঠিত ক্ষেত্রে। মোদী সরকারের নীতির জন্য সেই ক্ষেত্র শেষ হয়ে গিয়েছে।” তাঁর কথায়, “প্রধানমন্ত্রী মোদী পুরো সিস্টেমটাই ধ্বংস করে দিয়েছেন। ছোট শিল্প, কৃষি, সবারই অবস্থা এখন খারাপ। আপনারা দেখতে পাচ্ছেন, একের পর এক ছোট কোম্পানি বন্ধ হয়ে যাচ্ছে। লকডাউনে ছোট ও মাঝারি শিল্প ধ্বংস হয়ে গিয়েছে।”

এর আগে গত বুধবার রাহুল টুইট করে বলেছিলেন, গত চার মাসে লকডাউন শুরু হওয়ার পর থেকেই দু’কোটি মানুষ কাজ হারিয়েছেন। একথা গোপন করা যাবে না। এদিন তিনি বলেন, “দেশে ২ কোটি পরিবারের ভবিষ্যৎ অন্ধকার। ফেক নিউজ ছড়িয়ে আর ঘৃণা প্রচার করে বেকারত্ব ও অর্থনীতির বেহাল অবস্থার কথা চাপা দেওয়া সম্ভব নয়।”
প্রসঙ্গত, দেশে করোনা পরিস্থিতি শুরু হয়েছে তার আগে থেকেই কংগ্রেস সরকার বিজেপি নেতৃত্বের উপর ক্রুদ্ধ। এদিন সেকথাই আবার স্পষ্ট করে দিলেন রাহুল গান্ধী। বারবার বেকারত্ব, লকডাউন এ দেশের মানুষের চাকরি যাওয়ার জন্য মোদী সরকারকেই দায়ী করছেন তিনি।

[qws]Tags: Rahul Gandhi, রাহুল গান্ধী, কংগ্রেস বনাম বিজেপি, মোদী বনাম রাহুল গান্ধী,বেকারত্ব নিয়ে চিন্তিত রাহুল,Rahul is worried about the rising unemployment

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel