বিজেপিতে এবার মুকুল-দিলীপের নতুন প্রতিদ্বন্দ্বী তথাগত, ত্রিমুখী লড়াই এবার তুঙ্গে

Mukul-Dilip’s new rival in BJP Tathagata, three-way fight culminates this time

GNE NEWS DESK: সম্প্রতি মুকুল-দিলীপের যে দ্বন্দ্ব চলছিল সেটার সবেমাত্র সমাপ্তি ঘটেছে। আর তার মধ্যেই আবার নতুন সংকট তথাগত রায় এদের মাঝে এসে উপস্থিত। স্বভাবতই চাপ সৃষ্টি হয়েছে দিলীপ-মুকুলের। এক ত্রিমুখী লড়াইয়ে এবার দাঁড়াতে চলেছে গোটা বিজেপি।

তথাগত রায় সম্প্রতি মেঘালয়ের রাজ্যপালের পদ থেকে ইস্তফা দিয়েছেন। রবিবার বঙ্গে ফিরেই এবার তিনি বঙ্গ রাজনীতিতে সমকক্ষ হয়ে উঠতে সচেষ্ট। এবার তিনি বিজেপির মুখ্যমন্ত্রী আসনে নিজেকে আদর্শ মুখ হিসেবে তুলে ধরতে চাচ্ছেন। তবে এটাও ঠিক বিজেপি যেরকম আদর্শ মুখ চাইছে মুখ্যমন্ত্রী পদে নিযুক্ত করার জন্য তার সমস্ত গুন তথাগতের মধ্যে রয়েছে।

২০০২ থেকে ২০০৬ পর্যন্ত বঙ্গ বিজেপির সভাপতি ছিলেন তথাগত রায়। সাংবিধানিক ক্ষেত্রে ২০১৫ সালে তিনি ত্রিপুরার রাজ্যপাল হয়ে প্রবেশ করেন। তারপর তিনি মেঘালয়ের রাজ্যপাল হয়েছেন। তবে তাঁর মধ্যে সক্রিয় নেতার সব গুন অব্যাহত ছিল আগে থেকেই। আর এই গুনই দিলীপ-মুকুলের ক্ষেত্রে দুর্বলতার সৃষ্টি করেছে যার দরুন তাঁদের মাথায় এখন চিন্তার ভাঁজ পড়েছে।

কিছুদিন আগেও তিনি দীলিপ কে কটাক্ষ করেছেন। এভাবে বহুবার তিনি কটাক্ষ করেছেন বাংলার বিজেপি নেতাদের বিরুদ্ধে। তবে এটা স্বীকার করতেই হয় যে বঙ্গ বিজেপিতে দিলীপ-মুকুলদের লড়াই কঠিন করে দিতে আসছেন তথাগত। কিন্তু তথাগত কটাক্ষের সুরে এও সাফ জানিয়ে দিয়েছেন যে তিনি অশান্তি বাড়াতে বিজেপিতে আসতে চাইছেন না কোনোমতেই।

তবে যে যাই বলুক না কেন, তথাগত বিজেপিতে সক্রিয় হলে ইগোর লড়াই বাধবে বা বাধানো হবে বাকি নেতাদের মধ্যে। রাহুল সিনহা ইতিমধ্যেই তথাগত রায়ের ফিরে আসার বার্তাকে স্বাগত জানিয়েছেন। তবে এমনিতে দিলীপ-মুকুলকে নিয়ে হিমশিম খেয়ে যাচ্ছে বিজেপি। তথাগত আসা মানে বিপত্তি বাড়বেই বিজেপিতে এমনটাই ধরে এগোতে চাইছেন বিজেপির বাকি নেতৃত্বগণ
[qws]Tags:বিজেপিতে এবার মুকুল-দিলীপের নতুন প্রতিদ্বন্দ্বী তথাগত, ত্রিমুখী লড়াই এবার তুঙ্গে

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel