জাতীয়

বেশিরভাগ জমি জুড়েই তৈরি হবে হাসপাতাল, বাকি জমিতে মসজিদ নির্মাণের কাজ শুরু অযোধ্যায়

Construction of mosque and hospital started on 5 acres of land in Ayodhya

GNE NEWS DESK:সুপ্রিমকোর্টের ঐতিহাসিক রায় অনুযায়ী অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণের সিদ্ধান্ত স্থির হয়। বহু জল্পনার অবসানের পর দেশে করোনা পরিস্থিতিকে পিছে ফেলে গত ৫ অগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো সম্পন্ন হয়। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ভূমী পূজনের পর অযোধ্যায় শুরু হয়েছে মন্দির নির্মাণের কাজ।আর ঠিক এর কিছু দিন পরেই এবার শুরু হয়ে গেল মসজিদ নির্মাণের কাজও।

সুপ্রিমকোর্টের নির্দেশ মেনে অযোধ্যার ধান্নিপুরে ৫ একর জমি দেওয়া হয় মসজিদের জন্যে। আর কিছুদিন আগেই সেই মসজিদ নির্মাণের ট্রাস্টও ঘোষণা করা হয়। আর সেই ট্রাস্টের তত্ত্বাবধানেই মসজিদ নির্মাণের কাজ শুরু হয়ে গেল। ধান্নিপুরের নতুন যে মসজিদটি তৈরি করা হবে, তার ক্ষেত্রফল হবে বাবরি মসজিদের সমান অর্থাৎ ১৪০০ বর্গকিলোমিটার এলাকা জুড়ে। কিন্তু সেই মসজিদের বেশিরভাগ এলাকা জুড়ে তৈরি হবে হাসপাতাল। সেই এলাকায় কোনো হাসপাতাল না থাকার দরুন সকধারণ মানুষের অনুরোধে সেখানে তৈরি করা হবে হাসপাতাল।

তবে শুধু হাসপাতালই নয়, সেখানে একটি গ্রন্থাগার যেখানে বিভিন্ন মনীষীদের বাণী সম্বলিত বই সংগৃহিত থাকবে। রবিবার মসজিদ তৈরির একটি নকশা প্রস্তুত করা হয়েছে। আর সেই নকশা দু’-একদিনের মধ্যেই ট্রাস্টের হাতে তুলে দেওয়া হবে বলে সূত্র মারফত খবর আসে। তবে মসজিদ নির্মাণের জন্য কত টাকা খরচ হবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

Tags: অযোধ্যা, মসজিদ, Ayodhya

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close