আনলক ৪.০-একগুচ্ছ নতুন পরিবর্তন, শুরু হতে পারে মেট্রো

Unlock 4.0: Metro may start across the country

GNE NEWS DESK:সেপ্টেম্বর মাস থেকে শুরু হতে চলেছে দেশজুড়ে আনলক ৪.০ । আনলক ৪.০ এ চালু হতে চালু হতে পারে মেট্রো পরিষেবা৷ এমনই ইঙ্গিত দিচ্ছে সরকারী সূত্র৷ সূত্র মারফত খবর, মেট্রো রেল খোলার কথা ভাবা হচ্ছে। তবে এখন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় খুলছে না আনলক ৪.০ এ। কবে খুলবে বা আদৌ খুলবে কিনা এই বছরে তার কোনো খবর পাওয়া যায়নি।

জানা গেছে, ১ সেপ্টেম্বরের পর থেকে ফের স্বাভাবিক হতে পারে মেট্রো পরিষেবা৷ যখন থেকে দেশে লকডাউন শুরু হয়েছে তবে থেকেই বন্ধ ৩ টি জিনিস। যেমন স্কুল কলেজ, মেট্রো ও লোকাল ও যাত্রীবাহী ট্রেন। তবে আনলক ৪.০ তে মেট্রো খোলার কথা ভাবছে সরকার। তবে স্কুল কলেজ খোলা হবেনা

এদিকে রবিবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রকে দিল্লিতে মেট্রো পরিষেবা চালু করার জন্য আবেদন জানিয়েছিলেন৷ তিনি জানান দিল্লিতে করোনা সংক্রমনের হার অনেক টাই কমে এসেছে। মানুষ জনের যাতায়াতের সুবিধার্থে মেট্রো খোলা হোক।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরেই কেন্দ্রীয় সরকারের কাছে মেট্রো খোলার আবেদন জানিয়েছেন তিনি। তবে এখনো সঠিক জবাব আসেনি। যদি অন্য কোনো রাজ্য বন্ধ রাখতে চায় মেট্রো তো রাখুক কিন্তু দিল্লিতে যেহুতু সংক্রমনের হার কমে এসেছে তাই পরীক্ষামূলক পদ্ধতিতে খোলা হোক মেট্রো।আশা করা হচ্ছে যে কেন্দ্র বিষয়টি ভেবে দেখবেন।

প্রসঙ্গত, সেপ্টেম্বর এও বন্ধ থাকছে স্কুল কলেজ। এদিকে কিভাবে জিরো ইয়ার না করেও পড়াশুনা করা যায় তাই নিয়ে ভাবনা চিন্তা করছে কেন্দ্র। কারণ ৩০ % এর দাবি যে তাদের কাছে অনলাইনে পড়ার পরিসেবা নেই। তাই বেশ সমস্যা তে পড়েছেন কেন্দ্রীয় সরকার। এখনো কোনো সদুত্তর পাওয়া যায়নি এ ব্যাপারে।

[qws]Tags: unlock 4.0,আনলক-৪.০, সেপ্টেম্বর থেকে শুরু আনলক ৪.০

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel