শুধু মেট্রো নয় আনলক ৪.০ তে চলতে পারে লোকাল ট্রেন, বড়সড় ঘোষণা করতে পারে কেন্দ্র

Not only Metro but also local trains can run on Unlock 4.0

GNE NEWS DESK: খুব শীঘ্রই দেশে আনলক ৪.০(Unlock 4.0) চালু হতে চলেছে। জানা গেছে, সেপ্টেম্বর থেকে চালু করা হতে পারে মেট্রো রেল(Metro train) পরিষেবা। এছাড়াও লোকাল ট্রেন(Local train) খোলার কথা ও ভাবা হচ্ছে বলে জানা গেছে। সিনেমা হল ও অডিটোরিয়াম খোলার চেষ্টা করা হচ্ছে। খালি এখন খোলা হবেনা স্কুল কলেজ। কবে খুলবে তারও ঠিক নেই।

এছাড়াও এতদিন বার খোলা ছিলনা। আনলক ৪.০ তে বার খোলা হবে বলে জানা গেছে। তবে বারে বসে মদ পান করা যাবেনা। বাইরের কাউন্টার থেকে মদ পাওয়া যাবে।

এ ছাড়াও মেট্রো আর লোকাল ট্রেন যদিও খোলে তাহলেও সমস্ত রকম বিধিনিষেধ পালন করতে হবে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। লকডাউন এর শুরু থেকেই বন্ধ লোকাল ট্রেন ও মেট্রো। তবে এখন এইসব খোলার কথা ভাবছে কেন্দ্র(Central)। কারণ স্বরাষ্টমন্ত্রী(Home Minister) জানিয়েছেন যে আসতে আসতে জনজীবন স্বাভাবিক করতে হবে।

এর আগে আনলকের তৃতীয় পর্যায়ে নাইট কার্ফু শিথিল করার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। জিম ও যোগ প্রশিক্ষণকেন্দ্রগুলিও খুলে গিয়েছিল ৫ অগাস্ট থেকে। এবার আনলকের চতুর্থ পর্যায়ে মেট্রো রেল পরিষেবা চালুর করার পথে হাঁটতে চলেছে কেন্দ্র। দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে রাজধানীতে করোনা সংক্রমণ এখন অনেক টাই কম। সুতরাং এখন থেকে ধাপে ধাপে মেট্রো খোলা যেতে পারে। সেই কথায় সাড়া দিয়েছে কেন্দ্র।

[qws]Tags: চলতে পারে লোকাল ট্রেন, আনলক ৪.০

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel