জাতীয়

ছাগলের মালিকানা নিয়ে বিবাদ! এরপর ছাগল ই করলো তার সমাধান!

Dispute over the ownership of goats! Then the goat seemed to be the solution!

GNE NEWS DESK: কে ছাগলের মালিক এই নিয়ে এর আগেও তৈরি হয়েছিলো গল্প। সেই প্রবাদের গল্প পড়েছেন বা শুনেছেন অনেকেই। এই গল্পের এবার বাস্তব রূপ দেখা গেছে। কে ছাগলের মালিক এই নিয়ে রাজস্থানের (rajastan) দুই ব্যক্তির বিবাদ উঠল চরমে। পুলিশের কাছে অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা মিললো না। ঘটনাটি ঘটেছে রাজস্থানের উদয়পুরে।

জানা গেছে, বল্লভ নগরের তহসিলের খেরোদা থানার ধোলাকাট গ্রামের বাসিন্দা বাবরু রাওয়াত। সে দাবি করে, তার ছাগল বনে গেছিল চড়তে। তারপর থেকেই আর তাকে পাওয়া যাচ্ছেনা। এরপর তিনি ছাগল খুঁজতে বেরোন। খুঁজতে গিয়ে তিনি ৪ কিলোমিটার দূরে ওঙ্কারনাথ রাওয়াতের বাড়ি সেই ছাগলকে বাঁধা থাকতে দেখেন।

বাবরু দাবি করে ওই ছাগল তার। ওঙ্কার নাথ সে কথা উরিয়ে দিয়ে জানান ওই ছাগল তার নিজের। এই নিয়ে শুরু হয় বচসা। এর পর গ্রামের সরপঞ্জ দের কাছে এই নিয়ে অভিযোগ জানানো হয় । কিন্তু তা করে কোনো সুফল পাওয়া যায়নি।

কোনো কাজ না হওয়াই এবার পুলিশে অভিযোগ জানানো হয়। পুলিশ দুপক্ষ কেই বোঝানোর চেষ্টা করে। কিন্তু লাভ হয়না। এরপর সেই গল্পের পদ্ধতিকেই আবার প্রয়োগ করা হয়। ছাগল কেই তার মালিক কে নির্বাচন করতে সুযোগ দেওয়া হয়। দুই মালিকের কাছে যে ছাগশিশু আছে তার দিকে ছাগল কে ছেড়ে দেওয়া হয়। দেখা যায় বাবরুর কাছে যে শিশু আছে সেখানে গিয়ে ছাগলটি সেই শিশু দের স্তনপান করাচ্ছে । অন্যদিকে ওঙ্কারনাথ এর কাছে যে ছাগশিশু আছে তাকে পাত্তা দিচ্ছে না। এরপর ই পুলিশ বুঝতে পারে ছাগল আসলে কার। এই অভিনব কায়দায় বিচারের জন্য প্রশংসা করেছেন সবাই।
Tags:ছাগলের মালিকানা নিয়ে বিবাদ! এরপর ছাগল ই করলো তার সমাধান!

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close