সোশাল মিডিয়ায় তোলপাড়, ইউটিউবে মোদির ‘মন কি বাত’ অনুষ্ঠানে ডিসলাইকের ঝড়

Brawl on social media, storm of dislike on Modi’s ‘Mann Ki Baat’ program on YouTube

GNE NEWS DESK: ইউটিউবে অপছন্দের বন্যা বইল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ ভিডিয়োয়। এই নিয়ে প্রধানমন্ত্রী তাঁর ৬৮ তম ‘মন কি বাত’ অনুষ্ঠান সম্পন্ন করেন। কিন্তু আর শেষ অনুষ্ঠানে তিনি শিক্ষানীতিতে আরও বেশি জোর দেওয়ার কথা তুলে ধরেছিলেন। কিন্তু সেই ভিডিওতে সোমবার পর্যন্ত প্রায় ১৬ লক্ষ বার ভিউ হয়েছে। তবে সেই ভিডিওটি যে নেটিজনেরা পছন্দের তালিকায় রেখে ভিউ করেছেন তা কিন্তু একদম নয়। এখনো পর্যন্ত ভিডিওটি তে লাইক পড়েছে ৬৮ হাজার কিন্তু ডিসলাইকের সংখ্যা তার থেকে প্রায় দ্বিগুন অর্থাৎ ৪.৬ লক্ষ ডিসলাইক পড়েছে ভিডিওটিতে। এর ফলে সকলের মনে একটাই প্রশ্ন জাগছে, নরেন্দ্র মোদির মতো এত জনপ্রিয় মানুষের ভিডিওতে এত পরিমান ডিসলাইক কেন ?

সম্প্রতি গোটা দেশ তোলপাড় করোনা আবহে JEE-NEET পরীক্ষা করানো নিয়ে। নির্ধারিত সময়েই পরীক্ষা করতে চাইছে কেন্দ্র। তবে এখনও এই বিষয় স্পষ্ট নয় যে ২৫ লক্ষ পড়ুয়া পরীক্ষায় বসবে তাদের সুরক্ষা কোথায় কিভাবে নেওয়া হবে। যা নিয়ে বিরোধীরা একরকম জোটবদ্ধ হয়ে প্রশ্ন তুলে নানান কটাক্ষ শুরু করেছেন। তবে সবথেকে বড় তাজ্জব বিষয় এই যে, ‘মন কি বাত’ অনুষ্ঠানেও নীরব থেকেছেন প্রধানমন্ত্রী। এই করোনা আবহে পরীক্ষার্থী দের দুশ্চিন্তার কথা তুলে না ধরে তিনি উল্টে বলেছেন এই করোনা আবহে শিশুরা কি খেলনা নিয়ে খেলছে। যা নিয়ে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী পক্ষের রাহুল গান্ধী। এদিন প্রধানমন্ত্রী ‘মন কি বাত’ অনুষ্ঠানে বলেন, বিশ্বে ‘টয় হাব’ তৈরিতে ভারত প্রথম হতে পারে। আর তাঁর পাল্টা প্রতিক্রিয়া করে রাহুল গান্ধী টুইট করেন, ‘পরীক্ষা পে চর্চা’ না করে ‘খিলনে পে চর্চা’ করলেন প্রধানমন্ত্রী।

আবার নেটিজেনদের অনেকে কটাক্ষ করেছেন যে JEE-NEET পরীক্ষার্থীদের সমস্যা নিয়ে মোদী উদাসীন। আবার ছাত্র-ছাত্রীদের সুরক্ষা নিয়ে খেলা করছেন তিনি বলে অভিযোগ করেন অনেকে। আর মোদির এই ভিডিওতে ডিসলাইকের সংখ্যাই বলে দিচ্ছে তাঁর প্রতি বা কেন্দ্রের সিদ্ধান্তের প্রতি পরীক্ষার্থী রা যথেষ্ট ভাবে ক্ষোভে ফেটে পড়েছে।
[qws]Tags:সোশাল মিডিয়ায় তোলপাড়, ইউটিউবে মোদির ‘মন কি বাত’ অনুষ্ঠানে ডিসলাইকের ঝড়

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel