ভারতীয় সেনা LAC সীমান্তে জড় করছে খাদ্য, হাতিয়ার আরও অন্যান্য সুবিধার! তবে কি ইঙ্গিত দিতে চলছে সেনারা?

The Indian Army is gathering food, tools and other benefits at the LAC border! But what are the soldiers going to indicate?

GNE NEWS DESK: চীনাদের চালবাজি এখনও বজায় রয়েছে লাদাখ সীমান্তের LAC রেখায়। ভারত-চীন আলোচনা চলাকালীন চীনা সৈন্য অনুপ্রবেশের চেষ্টা করে প্যাংগং লেক এলাকায়। তবে ভারতীয় সেনা চুপ থাকেনি। তারাও এর জবাব দেয় মোক্ষম ভাবে। তবে এই ঘটনার পর চীন যে চুপ করে বসে আছে তা একদম নয় পরিষ্কার হয়ে গিয়েছে যার দরুন ভারতীয় সৈন্যরা ফের একবার সতর্ক হয়ে হয়ে গিয়েছে।

সূত্র মারফত যে তথ্য পাওয়া গিয়েছে তার দরুন ভারতীয় সেনা ওই এলাকায় রেশন, জল, ওষুধ, মেডিক্যাল সুবিধা জড় করছে যাতে যেকোনো পরিস্থিতির সম্মুখীন হলে তাদের কোনোরকম অসুবিধার মুখে পড়তে না হয়। ভারতীয় সেনার বাহন গুলোর গতিবিধি আরও বেড়ে যায় মঙ্গলবার সকালে। ভারতীয় সেনার জন্য রেশন, ওষুধ এবং হাতিয়ার নিয়ে যাওয়া হয় লাদাখে মোতায়েন করা সেনাবাহিনীর জন্য ওই বাহনগুলোতে করে।

প্রসঙ্গতঃ জানিয়ে দিই যে, প্রায় ২০০ চীনা সেনা লদাখের প্যাংগং লেক এলাকায় অনুপ্রবেশের চেষ্টা করে গত ২৯ আর ৩০ আগস্টের রাতে। তবে এক্ষেত্রে ভারতীয় সেনারা মোক্ষম জবাব দেয় তাদের। ফলে বাধ্য হয়ে চীনা সৈন্যরা পিছু হোটে যায়। তবে খবর সূত্রে জানা যায়, প্যাংগং ঝিলের দক্ষিণ দিকে অবস্থিত একটি উঁচু পোস্ট নিয়ে এই সংঘর্ষ বাঁধে। ভারতীয় সীমান্তে মধ্যে এই পোস্টটি পড়ে। আর সেই জায়গায় দখল করতে চায় চীনা সৈন্যরা।
[qws]Tags:ভারতীয় সেনা LAC সীমান্তে জড় করছে খাদ্য, হাতিয়ার আরও অন্যান্য সুবিধার! তবে কি ইঙ্গিত দিতে চলছে সেনারা?

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel