রাষ্ট্রসংঘে ভারতকে কোণঠাসা করতে গিয়ে নিজেরাই বড়সড় ধাক্কার মুখে পড়লো পাকিস্তান

Pakistan itself was hit hard by the United Nations trying to corner India

GNE NEWS DESK: ফের পাকিস্তানের মুখ পুড়লো রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে। সন্ত্রাস ইস্যুতে ভারতকে কোণঠাসা করতে উঠেপড়ে লেগেছিল। কিন্তু তা না হয়ে পাল্টা ইসলামাবাদকে প্রত্যাঘাত খেতে হলো।

রাষ্ট্রসঙ্ঘের ভারতের স্থায়ী প্রতিনিধি টি এস ত্রিমূর্তি বুধবার জানিয়েছেন, ইচ্ছে করে উদ্দেশ্য নিয়ে সন্ত্রাসবাদ ইস্যুতে নিরাপত্তা পরিষদের ১২৬৭ কমিটির কার্যপ্রণালীকে নিয়ে ধর্মীয় রাজনৈতিক রঙ লাগাতে চাইছেন পাকিস্তান। তবে কমিটির সদস্যরা ওই সেই উদ্দেশ্যর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। এর জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি।

অঙ্গরা আপ্পাজি এবং গোবিন্দ পটনায়েক নামে এই দুই ভারতীয়কে নিরাপত্তা পরিষদের ১২৬৭ প্রস্তাবনায় জঙ্গি তকমা দিতে চেয়েছিল সন্ত্রাসবাদের আঁতুরঘর পাকিস্তান। কিন্তু পাকিস্তানের এই ‘আবদারে’ আমল দিল না মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি এবং বেলজিয়াম যেহেতু পাকিস্তানের হাতে কোনোরকম উপযুক্ত প্রমান ছিল না তাই।

গতবছর ইসলামাবাদ ১২৬৭ কমিটিতে ৪ ভারতীয়কে জঙ্গি তালিকাভুক্ত করতে পদক্ষেপ গ্রহণ করে। আফগানিস্তানে কর্মরত ওই ৪ ভারতীয় পাক জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালিবান এবং অন্যান্য সংগঠনে অর্থ জোগানের কাজ করত বলে তাদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে ইসলামাবাদ। কিন্তু এ বছরের শুরুর দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ‘সৌজন্যতায়’ বেণুমাধব ডোঙ্গারা এবং অজয় মিস্ত্রিকে তালিকাভু্ক্ত করার থেকে আটকানো সম্ভব হয়ে উঠেছিল। বুধবার সেই ফের আটকানো কে নৈতিকতার জয় হিসেবেই ধরে নিচ্ছে নয়া দিল্লি।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel