জাতীয়

সুখবর ! প্রধানমন্ত্রীর আবাস যোজনা প্রকল্পের আওতায় নিজের বাড়ীর স্বপ্নপূরণ হবে মধ্যবিত্তের!

Good news! The middle class will fulfill their dream of owning a house under the Prime Minister’s Housing Scheme!

GNE NEWS DESK: বড়লোক থেকে শুরু করে মধ্যবিত্ত , সকলেই নিজের বাড়ির প্রত্যাশা করেন। কেউই পরের আশ্রয়ে থাকতে চান না। স্বপ্ন থাকে নিজের বাড়ি হবে। এবার সেই স্বপ্ন পূরণ হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) আবাস যোজনা প্রকল্পের দ্বারা।এই প্রকল্পের কাজ শুরু হয় ২০১৫ সালে। এই আওতায় রাজ্যগুলিতে সময়ে সময়ে বাড়ি বুকিং প্রক্রিয়া চালু করা হয়।

জানা গিয়েছে, উত্তরপ্রদেশ (uttar Pradesh) আবাস বিকাশ পরিষদ উত্তর প্রদেশের ১৯ টি শহরে ৩৫১৬টি প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ির জন্য বুকিং খোলা হয়েছে। অনলাইনে ইতিমধ্যেই বুকিং চলছে। চলবে ১৫ই অক্টোবর অব্দি।

খুব কম মাত্র ৩ লক্ষ টাকায় বাড়ি নিতে পারবেন আবেদনকারীরা। এর মধ্যে লখনৌ তে ৮১৬টি, গাজিয়াবাদে ৬২৪ টি, মিরাটে নেওয়া হবে ৪৮০ টি, গন্ডায় ৩৯৬ টি বাড়ি বুকিং করা হবে। এর সঙ্গে ফতেহপুর, হরদই, রায়বরেলী সহ বেশ কিছু এলাকায় ৯৬ টি করে বাড়ি বুকিং করা হবে বলে জানা গিয়েছে। এই প্রকল্পে এখন উত্তরপ্রদেশে মোট ৩৫১৬টি বাড়ি বুকিং করা হবে।

এই বাড়ির জন্য আবেদন করতে হলে, https://pmaymis.gov.in/ এ প্রথম লগ ইন করতে হবে। এরপর আপনার আর্থিক ইনকাম অনুযায়ী অপশন থাকবে। উল্লেখ্য বার্ষিক ইনকাম ৩ লক্ষের বেশি হলে হবেনা, তার চেয়ে কম হতে হবে। সেই অনুযায়ী প্রয়োজনীয় প্রমাণ দেখাতে হবে। এর পরে, আধার নম্বর এবং অন্যান্য তথ্য পূরণের পরে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হবে। এর আবেদন ফি ১০০ টাকা। তবে ব্যাংক অ্যাকাউন্ট এ অন্তত ৫০০০ টাকা থাকা আবশ্যক। বাড়ির আকারের হিসেব রয়েছে কার্পেট এরিয়া ২২.২২ বর্গমিটার এবং সুপার এরিয়া ৩৪.০৭ বর্গ মিটার।
Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close