মন্দির খোলার প্রথম দিনেই কোটি টাকার বেশি আয় বালাজি তিরুপতি মন্দিরের!

On the first day of the opening of the temple, the Balaji Tirupati temple earned more than crores of rupees

GNE NEWS DESK: লকডাউনের চক্করে বন্ধ হয়ে পড়েছিল বালাজি তিরুপতি মন্দির (Tirupati mandir) কিন্তু কিছুদিন পর ভক্তদের কথা মাথায় রেখে মন্দির খুলে দেওয়া হয় । প্রথম দিনেই নগদ ১ কোটিরও বেশি টাকা উপার্জন হয়েছে মন্দিরের। তিরুপতি তিরুমালা দেবস্থানম (Tirupati tirumala devasthanam) (টিটিডি) একথা জানিয়েছে।

গত ১১ই জুন সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল এর আগে করোনার প্রাদুর্ভাবের কারণে তিরুপতি মন্দির বন্ধ হয়ে যায় কিন্তু খোলার সঙ্গে সঙ্গেই প্রায় সাড়ে ৭০০ র কাছাকাছি কর্মী করুন আক্রান্ত হয়ে পড়ায় দ্রুত আবার বন্ধ করে দিতে হয় মন্দির কে।

শনিবার মন্দিরে প্রায় দর্শনার্থীর সংখ্যা ছিল প্রায় ১৩৪৮৬। রবিবার তাঁদের দেওয়া প্রণামী গণনা করে একথা জানা গিয়েছে যে ১ কোটির বেশি দান করেছেন ভক্তরা। অর্থাৎ ভক্তপিছু গড়ে ৭৫৬.৩৩ পয়সা করে আয় হয়েছে তিরুপতি মন্দিরের।

অপরদিকে আবার জানা গিয়েছে প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্র বারাণসীতে ভেঙ্কটেশ্বর মন্দির তৈরি করতে চলেছে টিটিডি। এই মন্দিরে প্রায় খরচ হতে চলেছে কয়েক কোটি টাকা । মূর্তি তৈরি হবে রূপো দিয়ে। এরকমই সিদ্ধান্ত নিয়েছে তিরুমালা তিরুপতি দেব স্থানম। টিটিডির চেয়ারম্যান ওয়াই ভি সুবা রেড্ডি বলেন “বারাণসীর পাশাপাশি জম্মু-কাশ্মীর, চেন্নাই ও মুম্বাইতেও অবিকল একই ধরনের মন্দির তৈরি করবে টিটিডি।”

প্রসঙ্গত , তিরুপতি দেব স্থান ভারতের অন্যান্য বিখ্যাত দেবস্থান গুলির মধ্যে অন্যতম। এর আগে সর্বাধিক এক দিনে প্রায় ছয় কোটি টাকার বেশি আয় হয়েছিল । তারপর এই প্রথমবার লকডাউন এর পরে মন্দির খোলার সঙ্গে সঙ্গে একদিনেই প্রায় এক কোটি টাকার বেশি আয় হয়েছে বলে জানা গিয়েছে।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel