প্রমাণ প্রকাশ্যে আনল ভারতীয় সেনা! উস্কানি দিয়েছিল চীন

Evidence publicly brought by the Indian Army! Provoked by China

GNE NEWS DESK: ভারত চীন সীমান্ত এখনও উত্তপ্ত। একদিকে সোমবার চীনের তরফ থেকে অভিযোগ করা হয় লাদাকের প্যাংগং লেকসংলগ্ন নিয়ন্ত্রণ রেখা পার করে চীন সেনার ওপর গুলি চালিয়েছে ভারত।আবার অন্যদিকে পরেরদিন পাল্টা ভারতের তরফ থেকে বলা হয়, চীন (chin) সেনাই ভারতকে উত্তপ্ত করে এবং প্রথম গুলিও চীন সেনাই চালায়।তবে শুধু কথা নয়, এবার প্রমাণ সাপেক্ষে ছবিও আনলো ভারতীয় সেনা যাতে স্পষ্ট রাইফেল-বন্দুক ছাড়াও বল্লম হতে ভারতীয় সেনার (Indian army) দিকে এগিয়ে এসেছে। চীনের তরফ থেকে ভারতীয় সেনার বিরুদ্ধে করা অভিযোগও যে মিথ্যে, তাও প্রমাণ করছে এই ছবিই।

এদিন ভারতীয় সেনার বয়ান অনুযায়ী, পিএলএ ইন্ডিয়ান আর্মির একটি ফরোয়ার্ড পজিশনের কাছে চলে এলে ভারতীয় সেনা তাদের বাঁধা দেয় এবং তার পরই ভারতীয় সেনাকে ভয় দেখানোর উদ্দেশ্যে শূন্যে বেশ কিছু রাউন্ড গুলি চালায় পিএলএ। ভারতীয় সেনার কথা অনুসারে চীনের তরফ থেকে যথেষ্ট উস্কানি পাওয়ার পরেও সংযত ছিল ভারতীয় সেনা, কারণ ভারত সীমান্তে শান্তি চায়।কিন্তু এই স্পষ্ট জানানো হয় যে দেশের সার্বভৌমত্বকে যেকোনো পরিস্থিতিতে রক্ষা করবে ভারতীয় সেনা। সেনার মতে, চীন তাদের জনগন এবং আন্তর্জাতিক মহলে বিভ্রান্তি ছড়ানোর জন্যই ভারতের বিরুদ্ধে এমন অভিযোগ করেছে।

তবে ভারতীয় সেনাবাহিনীর প্রকাশ করা সেই ছবি দেখে অনেকের মত গলোয়ান উপত্যকায় গত ১৫ জুনের সংঘর্ষেও এই অস্ত্রই ব্যবহার করেছিল চীন, যার ফলে শহীদ হন ভারতীয় জওয়ানরা। এও মনে করা হচ্ছে যে প্রকৃত নিয়ন্ত্রণরেখায় প্যাংগং লেকের উত্তরে ফিঙ্গার ৪-এরগুরুত্বপূর্ণ সম্প্রতি ভারতীয় সেনার দখল করে নেওয়ার ফলেই এরকম উস্কানি মূলক প্রতিক্রিয়া চীনের।

ভারত চীনের মধ্যে হওয়া দ্বিপাক্ষিক শান্তি চুক্তির শর্ত অনুযায়ী ধি দেশের সীমান্তে থাকা সেনারা কোনো অগ্নেয়স্ত্র নিয়ে টহল দিতে পারবেনা, খালি হাতেই টহল দিতে হবে তাদের। কিন্তু এই ছবিতে আবারও বল্লম, লোহার রড ইত্যাদি নিয়ে টহল দিতে এবং ভারতীয় সেনাকে উস্কানি দিয়ে দেখা গেল চীনের সেনাকে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel