তবে কি মহালয়াতেই হবে বৃষ্টি? কপালে চিন্তার ভাঁজ বাঙ্গালীদের!

But will it rain in mahalaya? Bengalis fold their thoughts in the forehead!

GNE NEWS DESK: মহালয়ার আগেই হতে পারে বৃষ্টি।জলীয় বাষ্পের জেরে কোথাও কোথাও তৈরি হয়েছে নিম্নচাপ। যে কারণে আগামী কয়েকদিন বজ্র বিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি হতে পারে।

সামনেই মহালয়া। বাঙালি মনে প্রশ্ন তবে কি মহালয়ার আগেই আবার বৃষ্টি তে ভাসবে রাস্তা ঘাট? না, আবহাওয়াবিদ রা বলছেন যে পশ্চিমবঙ্গে সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই। পূর্বাভাস অনুসারে আগামী সপ্তাহে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে (bongoposagor) তৈরি হবে একটি ঘূর্ণাবর্ত। যা ক্রমশ শক্তি সঞ্চয় করে নিম্নচাপের রূপ নিতে পারে।

১৩ই সে্টেম্বর ঘূর্ণাবর্ত এর তৈরি হোওয়ার সম্ভবনা আছে। এরপর ১৪ই সেপ্টেম্বর সেটি নিম্নচাপ এ পরিনত হয়ে অন্ধ্রপ্রদেশের দিকে অগ্রসর হতে পারে। এর জেরে ১৩-১৭ই সেপ্টেম্বর অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র এ ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বঙ্গোপসাগরের জলীয় বাষ্পের জেরে নিম্নচাপের সৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গে ।তাই কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হলেও হতে পারে। যদিও তার সম্ভাবনা কম ।ঝড়ো হাওয়া দিতে পারে এবং মেঘলা আবহাওয়ার জন্য একটি অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। 

তবে তের ও চোদ্দো সেপ্টেম্বর অতি ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু তা হলেও মৎস্যজীবীদের জন্য সর্তকতা অবলম্বন করতে বলা হয়েছে। সমুদ্রের যাওয়ার আগে আবহাওয়ার অবস্থা দেখে তবেই যাওয়া উচিত বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel