দিল্লি দাঙ্গায় ষড়যন্ত্রকারী হিসাবে সীতারাম ইয়েচুরি, জয়তী ঘোষ, যোগেন্দ্র যাদব সহ একাধিক ব্যক্তির নামে চার্জশিট দিল্লি পুলিশের

Delhi riots, Delhi police names Sitaram Yechury yogendra yadav Jayati Ghosh as co conspirators

GNE NEWS DESK: সম্প্রতি দিল্লি দাঙ্গায়(Delhi Riots) সহচক্রান্তকারী হিসেবে অভিযোগ উঠে এলো একাধিক পরিচিত মুখ। সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি(Sitaram Yechury), অর্থনীতিবিদ জয়তী ঘোষ(Jayati Ghosh), স্বরাজ ইন্ডিয়ার নেতা যোগেন্দ্র যাদব(Yogendra Yadav), দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অপূর্বানন্দ এবং তথ্যচিত্র নির্মাতা রাহুল রায়ের নাম দিয়েছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশ(Delhi police) অভিযোগ, ভারত সরকারের গায়ে কাঁদা ছিটানোর জন্য দিল্লি দাঙ্গায় প্ররোচনা দিয়েছেন এঁরা।

সূত্রের খবর, এই ঘটনার সাপ্লিমেন্টারি চার্জশিটে সহচক্রান্তকারী হিসেবে এই নামগুলি যুক্ত করেছে দিল্লি পুলিশ(Delhi police)। এই নাম গুলোর পাশাপাশি তালিকায় আরও বেশ কয়েকজন নেতার নাম উল্লেখ করা হয়েছে। ভীম আর্মির, প্রধান চন্দ্রশেখর, উমর খালিদ সহ আরো কয়েকজন নেতার নাম উঠে এসেছে এই তালিকায়। এই ঘটনায় ধৃত দেবাঙ্গনা কলিতা ও নাতাশা নারওয়ালকে দুদিন আগে জেরা করে দিল্লি পুলিশ। জানা গেছে, জিজ্ঞাসাবাদ চলাকালীনই তাঁরা জানান যে জয়তী ঘোষ, অপূর্বানন্দ এবং রাহুল রায়ের প্ররোচনাতে দাঙ্গায় নেমেছিলেন তাঁরা। তাঁরা আরো জানান, বিতর্কিত নতুন নাগরিকত্ব সংশোধনী আইনের (CAA) বিরোধিতা করতে উত্সাহ জাগিয়েছিলেন এঁরা। ইতিমধ্যেই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে জনসাধারণকে প্ররোচনা দিয়ে সমাবেশ তৈরি করার অভিযোগ তুলেছে দিল্লি পুলিশ।

প্রসঙ্গত, এ বছরের ফেব্রুয়ারি মাসে বিতর্কিত সিএএ আইনের পক্ষে ও বিপক্ষের আন্দোলনকারীদের মধ্যে উত্তর পূর্ব দিল্লিতে শুরু হয়েছিল সংঘর্ষ। সেই দাঙ্গায় নিহত হন ৫৩ জন এবং গুরুতর ভাবে আহত হন ৫৮১ জন। পরবর্তীকালে দিল্লি পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel