কার্গিল যুদ্ধ জেতা অস্ত্র, এবার লাদাখের সেনাদের হাতিয়ার

The weapon that won the Kargil war, this time the tool of the Ladakh army

GNE NEWS DESK : জানা গেছে ভারতের কার্গিল যুদ্ধ জয়ী অস্ত্র বোফোর্স কামান (Bofors kaman) এবার নিয়ে যাওয়া হবে ফরওয়ার্ড লোকেশনে।১৯৮০ সালে এই কামান তুলে দেওয়া হয়েছিল সেনাদের হাতে তারপর এই কামান ব্যবহার করা হয়েছিলো কার্গিল যুদ্ধে।পাকিস্তানকে (Pakistan) যুদ্ধে পরাজিত করতে এই কামান মুখ্য ভূমিকা পালন করেছিল। এবার কামান নিয়ে যাওয়া হবে লাদাখে তার জন্য শুরু হয়েছে কামানের সার্ভিসিং এর কাজ।এর সাহায্যে লো এবং হাই দুই এঙ্গেল দিয়েই ফায়ারিং করা যায়।

গত ২০ দিনে প্রায় ৩ বার গুলি চলেছে লাদাখের সীমান্ত বরাবর যা গত ৪২ বছরে একবার ও হয়নি। তাই পরিস্থিতি যে বেশ উত্তেজনা পূর্ণ হয়ে আছে তা বলাই বাহুল্য। এদিকে শীতকালের জন্য সেনা শিবিরে পৌঁছে দেওয়া হচ্ছে তাদের প্রয়োজনীও শীতকালের পোশাক থেকে শুরু করে সব কিছুই।শীতকালের আগেই সব কিছু মজুত রাখতে চাইছে সেনারা।

লাদাখ সীমান্তে আরো কড়া নজরদারির ব্যবস্থা করা হচ্ছে।চীনা সেনারা আবার ভারতীয় ভূখণ্ডে ঢুকে যেতে পারে বলে অসংখ্যা করছেন তারা। আরও শক্তি বাড়ানো হচ্ছে ভারতীয় সেনাদের। সি-১৭, আইএল-৭৬ এয়ারক্রাফট মতোয়ান করা হয়েছে ওই এলাকায়। এর পাশাপাশি বাড়ানো হয়েছে সেন সংখ্যা।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel